একাত্তরের চেতনায় ৭১ ফিট জাতীয় পতাকা উত্তোলন

চাটমোহর প্রতিনিধি: পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়ালে আরএন প্লাজার স্বত্বাধিকারী হুমায়ুন কবীর বাংলাদেশের মধ্যে এই প্রথম ব্যক্তি উদ্যোগে সর্ব বৃহৎ দেশের জাতীয় পতাকা উত্তোলন ও প্রদর্শনের আয়োজন করেন।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে ৭১ এর চেতনায় ৭১ ফিট দৈর্ঘ্যরে জাতীয় পতাকা উত্তোলন ও প্রদর্শনসহ বিজয়ের ৪৬ বছরের ৪৬টি জাতীয় পতাকা উত্তোলন প্রদর্শন করছেন। হান্ডিয়াল বাজারের আরএন প্লাজার সামনে আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত এই প্রদর্শনী চলবে।

উদ্যোক্তা হুমায়ুন কবীর বলেন, চলনবিলের তারুণ্যের প্লাটফরম শ্লোগানে মুক্তিযুদ্ধের চেতনায় ৭১ ফিট দৈর্ঘ্য ও ৪২.৬ ফিট প্রস্থের জাতীয় পতাকার প্রদর্শনী মাধ্যমে তরুন প্রজন্মকে নতুন করে ৭১ সম্পর্কে জাগ্রত করাসহ ৩০ লাখ শহীদের ও মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্যই প্রত্যন্ত অঞ্চলে এই আয়োজন করা হয়েছে।

জাতীয় পতাকার প্রদর্শনী নিয়ে হান্ডিয়ালসহ পুরো চলনবিল এলাকার তরুণ প্রজন্মের মধ্যে ব্যাপক আগ্রহ-উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। প্রদর্শনী উপলক্ষে শনিবার বিকেলে চাটমোহর উপজেলার মুক্তিযোদ্ধাদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় একাত্তরের শহীদদের স্মরনে ৭১ জন কিশোর-তরুণের মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত হয়। প্রতিদিন চাটমোহর,  তাড়াশ, গুরুদাসপুরসহ বিভিন্ন এলাকা থেকে মুক্তিযোদ্ধা, সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনীতিবিদসহ নানা পেশার মানুষ আসছেন জাতীয় পতাকার এই প্রদর্শনী দেখতে।

প্রিন্স, ঢাকা