ছায়েদুল হকের কফিনে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিউজ ডেস্ক: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের প্রথম জানাজা জাতীয় সংসদ ভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে ছায়েদুল হকের কফিন সংসদের দক্ষিণ প্লাজায় নেওয়া হয়। পরে সেখানে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় রাষ্ট্রপতি আবদুল হামিদ, মন্ত্রিপরিষদের সদস্য, ডেপুটি স্পিকার, সংসদ সদস্য এবং আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা অংশ নেন।

জানাজার পর মুক্তিযোদ্ধা হিসেবে তার প্রতি ঢাকা জেলা প্রশাসকের পক্ষ থেকে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়।

পরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ছায়েদুল হকের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় রোববার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর তার রুহের মাগফেরাত কামনায় দোয়া-মোনাজাত করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা— ফোকাস বাংলা

সংসদ ভবন থেকে ছায়েদুল হকে মৃতদেহ হেলিকপ্টারে করে তার নির্বাচনী এলাকা নাসিরনগরে নেওয়ার পর সেখানে আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা এবং তার গ্রামের বাড়ি পূর্বভাগে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে ছায়েদুল হককে দাফন করা হবে।

প্রসঙ্গত, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) শনিবার সকাল সাড়ে ৮টায় মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর।