ময়মনসিংহে বিজয় দিবস পালনে নানা কর্মসূচী

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহে বিভাগীয়, জেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠা ও অন্যান্য দপ্তর, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবসহ অন্যান্য প্রতিষ্ঠান নানা কর্মসূচীর মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপন করেছে।

শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে স্থানীয় মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের অনুষ্ঠানের সূচনা হয়। পাটগুদামে ব্রহ্মপূত্র তীরে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করা হয়। স্থানীয় স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ, সম্মিলিত কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন, ময়মনসিংহ রাইফেলস ক্লাবে হয় শুটিং প্রতিযোগিতা। জিমনেশিয়ামে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়।

বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিন, ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, জেলা পরিষদ চেয়াম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ পৌর মেয়র ইকরামূল টিটুসহ প্রশাসনিক কর্মকর্তা ও রাজণৈতিক নেতৃবৃন্দ নানা কর্মসূচীতে অংশ নেন।

শহরের ভাটিকাশর হলি ফ্যামিলি স্কুলে নানা প্রতিযোগিতায় ৩২টি গ্রুপে ৯৬ শিক্ষার্থীকে পুরষ্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় পত্রিকার স্টাফ রিপোর্টার মো. নজরুল ইসলাম। স্কুলের প্রধান শিক্ষিকা সিস্টার শান্তি গমেজের সভাপতিত্ব অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাউস সুপিরিয়র সিস্টার রেমিতা জেংচাম, দৈনিক আলোকিত সময় স্টাফ রিপোর্টার মোখলেছুর রহমান সবুজ, অধ্যাপক আশীষ কুমার চক্রবর্তী ও আমিনুল হুসাইন প্রমূখ।

এছাড়াও দিনব্যাপী নগরীর প্রতিটি সিনেমা হলে শিক্ষার্থীদের জন্য বিনা টিকিটে মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন ও সব পার্ক শিশুদের জন্য উন্মুক্ত করে দেন পৌসভার মেয়র ইকরামূল হক টিটু। হাসপাতাল, শিশু সদন, এতিমখানাসহ জেলখানা, বৃদ্ধাশ্রমে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

বিকেলে সার্কিট হাউজ মাঠে জেলা প্রশাসন ও পৌরসভা একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ ও মহিলা ক্রীড়া সংস্থার মাঠে মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভা ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিকেল ৪টা থেকে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।