সিএমপি’র বাকলিয়া থানার ভবন উদ্বোধন

চট্টগ্রাম প্রতিনিধি: মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বাকলিয়া থানার স্থানান্তরিত ভবন উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে কল্পলোক আবাসিক এলাকার জি ব্লকের এটিএম টাওয়ারে এ ভবনের উদ্বোধন করেন সিএমপি কমিশনার মো. ইকবাল বাহার বিপিএম.পিপিএম।

ভবন উদ্বোধনের পরে বাকলিয়া থানা কর্তৃক আয়োজিত ওপেন হাউস-ডে অনুষ্ঠিত হয়। উক্ত ওপেন হাউস ডে’তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার।

এসময় বক্তব্য রাখেন সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম ও অপারেশন) সালেহ্ মোহাম্মদ তানভীর পিপিএম-সেবা। ওপেন হাউস ডে’তে সিএমপি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর, ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহণ করেন।

সভায় উপস্থিত সমাজ সেবক, ওয়ার্ড কাউন্সিলর, ব্যবসায়ী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এলাকার বিভিন্ন সমস্যা তুলে ধরেন। পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার অভিযোগ গুলো শোনেন এবং কিছু কিছু সমস্যা ও অভিযোগ সমাধানের জন্য তাৎক্ষনিকভাবে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।

প্রধান অতিথি সকলের উদ্দেশে বলেন, ওপেন হাউস ডে’র মূল লক্ষ্য পুলিশ ও জনগণ কাছাকাছি আসা। আমাদের স্বচ্ছতা প্রমাণ করার জন্যই ওপেন হাউস ডে’তে উপস্থিত থেকে সরাসরি আপনাদের নিকট থেকে সমস্যাগুলো শুনে তা চিহ্নিত করি, যাতে সমাধান করতে সুবিধা হয়।

আমরা আপনাদের সেবা দিতে চাই, আপনারা আমাদের কাছ থেকে সেবা আদায় করে নিবেন। প্রত্যেকে যার যার কাজের প্রতি আন্তরিক থাকতে হবে। প্রত্যেককে আইন মানতে হবে। তাহলেই আমরা দেশটাকে এগিয়ে নিতে পারব।

তিনি বলেন, আমরা ভাল মানুষকে সহযোগিতা করতে চাই, জনগণকে স্বস্তিতে রাখতে চাই। একে অন্যের প্রতি দোষারোপ না করে সহযোগিতার হাত বাড়ান, সকলে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেন, পুলিশের কাজে সহায়তা করেন, তা হলেই আমরা আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি ঘটাতে পারব এবং শান্তিতে বসবাস করতে পারব। অপরাধ দমন ও যানজট নিয়ন্ত্রণে নগরবাসীর সহযোগিতা কামনা করেন পুলিশ কমিশনার।

প্রিন্স, ঢাকা