বেদে, অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রশিক্ষন

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে মৌলিক দক্ষতা অর্জনে প্রশিক্ষনের উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে জেলা সমাজসেবা কার্যালয়ে ৫০ দিন ব্যাপী এ প্রশিক্ষনের উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক কাজী মো. তোফায়েল হোসেন।

জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে প্রশিক্ষনে জেলার বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর ৫০ জন নারী ও পুরুষকে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষন প্রদান করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা সমাজসেবা দপ্তরের উপ পরিচালক আল মামুন তালুকদারের সভাপতিত্বে অন্যান্যের বক্তব্য রাখেন, সাংবাদিক ও মুক্তিযোদ্ধা গৌতম চৌধুরী, পিরোজপুর প্রেসক্লাব সহ সভাপতি খালিদ আবু, সমাজসেবা বিভাগের প্রোবেশন অফিসার মো. জাকির হোসেন, সাংবাদিক হাসিবুল ইসলাম, জেলা প্রতিবন্ধী কর্মকর্তা প্রিয়ংবদা ভট্টাচর্য্য ও সমাজসেব কর্মকর্তা মোস্তফা ইফতিয়ার উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, অনগ্রসর জনগোষ্ঠী সমাজে অবহেলিত নয়। এদের বাদ দিয়ে দেশ ও সমাজের উন্নয়ন সম্ভব নয়। বর্তমান জনবান্ধব সরকার এই অবহেলিত জনগোষ্ঠিকে সমাজে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে। প্রতিটি জেলায় সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে এই কর্মসূচি বাস্তবায়ন করছে।

জেলা সমাজসেবা দপ্তরের উপ পরিচালক আল মামুন তালুকদার জানান, ৫০ দিনের প্রশিক্ষন শেষে সেলাই প্রশিক্ষনার্থীদের প্রত্যককে একটি করে সেলাই মেশিন,ভাতা ও অন্য প্রশিক্ষনার্থীদের আনুসাঙ্গিক উপকরন সহ অর্থিক সহায়তা প্রদান করা হবে।

প্রিন্স, ঢাকা