দুর্গাপুরে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত

দুর্গাপুর প্রতিনিধি: দুর্গাপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে, সরকারী কর্মকর্তা, স্কুল কলেজের ছাত্র, ছাত্রী, শিক্ষক ও দুর্গাপুর প্রেসক্লাবে‘র অংশগ্রহনে জাতীয় তথ্য ও প্রযুক্তি দিবস উদ্যাপন করা হয়।

মঙ্গলবার এ দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ২০০৮ সালেন ১২ডিসেম্বর বর্তমান সরকার যে রুপকল্প-২০২১: ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ঘোষনা দেন তারই সুবাদেই তথ্য প্রযুক্তি উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ আজ মধ্য আয়ের দেশে পরিনত হয়েছে।

তাই ১২ ডিসেম্বর দিনটিকে স্মরণীয় করার জন্য এবং জাতিকে এদিন পালনের মধ্যে দিয়ে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত বিশ্বের সারিতে প্রতিষ্টিত হওয়ার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে। ‘‘জ্ঞানই শক্তি, তথ্যই শক্তি’’ এর উপরেই দাড়াবে আগামী বাংলাদেশ।

র‌্যালিটি উপজেলা পরিষদ চত্ত্বর প্রদক্ষিণ শেষে, উপজেলা পরিষদ চত্ত্বরে একাডেমিক সুপারভাইজার মোঃ নাসির উদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামনুর রশীদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খান।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ উমর ফারুক, শিক্ষা কর্মকর্তা নাহিদা ইয়াসমিন। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্গাপুর প্রেসক্লাব সভাপতি নিতাই সাহা, সাংবাদিক বিজন কৃষ্ণ রায় প্রমূখ।

প্রিন্স, ঢাকা