শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক উদ্বোধন

নিউজ ডেস্ক:  দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে তথ্যপ্রযুক্তির সুফল পৌঁছে দিতে যশোরের বেজপাড়ায় যাত্রা শুরু করলো ‘শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি’ পার্ক। রোববার প্রধানমন্ত্রীর বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৩০৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ টেকনোলজি পার্কের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এতে আধুনিক সব সুযোগ-সুবিধাসহ ১৫তলা মাল্টি-টেন্যান্ট বিল্ডিং (এমটিবি), আন্তর্জাতিক থ্রি-স্টার মানের আবাসন ও জিমনেশিয়ামের সুবিধাসহ ১২তলা ডরমিটরি বিল্ডিং, একটি ক্যান্টিন ও অ্যাম্ফিথিয়েটার, ৩৩ কেভিএ পাওয়ার সাব-স্টেশন, অপটিক্যাল ফাইবার কেবল সংযোগ এবং অন্যান্য ইউটিলিটি সেবা রয়েছে।

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে এরই মধ্যে দেশী-বিদেশী ৪০টি কোম্পানিকে স্পেস বরাদ্দ দেয়া হয়েছে। পার্কটিতে প্রায় পাঁচ হাজার মানুষের প্রত্যক্ষ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

২০১০ সালের ২৭ ডিসেম্বর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দেন, ‘বেকারত্ব নিরসন, উত্পাদনমুখী জনবল সৃষ্টি এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে যশোরে আন্তর্জাতিক মানের একটি আইটি পার্ক স্থাপন করা হবে।’

২০১৩ সালের ফেব্রুয়ারিতে যশোর শহরের শংকরপুর এলাকার বেজপাড়ায় এ আইটি পার্কের নির্মাণকাজ শুরু হয়।