‘ফ্রিল্যান্স সাংবাদিকতা’র উপর কর্মশালা

প্রেস বিজ্ঞপ্তি: “হাউ টু বি এ ম্যাস্ট্রো অব ফ্রিল্যান্স জারনালিজম ?” শিরোনামে একটি মাস্টারমাইন্ড সেশন আগামী ৩০ শে ডিসেম্বর, ২০১৭, রোজ শনিবার বিকেল ৪.৩০ এ ইএমকেতে অনুষ্ঠিত হবে। উদ্যোক্তা সাংবাদিক ও র’দিয়া আইএনসির সিইও রবিউস সামস এই অনুষ্ঠানটি পরিচালনা করবেন। ফ্রিল্যান্স কন্ট্রিবিউটর / কলামিস্ট / ফিচার লেখক হতে আগ্রহী ১৮ থেকে ৩৫ বছর বয়সী যে কেউ এখানে অংশগ্রহণ করতে পারবেন। অংশগ্রহণকারীরা প্রোগ্রামটি থেকে কীভাবে সময়পোযোগী পত্রিকায় প্রকাশযোগ্য নিবন্ধন লিখতে হয় তা জানতে পারবেন।

প্রাথমিক পর্যায়ে অনেক সম্ভাবনাময় লেখকই তার লেখার জন্য ভাল বিষয় নির্বাচন করতে ব্যর্থ হয়। প্রোগ্রামটি অংশগ্রহণকরার মাধ্যমে নবীন লেখকরা লেখার বিষয় নির্বাচন ছাড়াও অনন্যা আনুসাঙ্গিক বিষয় জানতে পারবেন যা তাঁদের বর্তমান লেখার দক্ষতা বাড়াতে ব্যাপক ভূমিকা রাখবে। বিস্তারিত facebook.com/events/132873120727416

ফ্রিল্যান্স সাংবাদিক রবিউস সামস তার বাস্তব জীবনের সাংবাদিকতা অভিজ্ঞতা শেয়ার করবেন, যা উপযুক্ত বিষয় নির্বাচন করা অংশগ্রহণকারীর জন্য সহজ হবে। লেখার প্রতি পাঠকদের আগ্রহ বৃদ্ধি করার জন্য ধারণা উদ্ভাবন করা, শব্দ ভান্ডার বাড়ানো, সুন্দর বাক্যর কাঠামে বানানো, ভাল প্রশ্ন জিজ্ঞেস করতে জানা, অন্য লেখার সাথে তুলনা করতে শেখা; মোটকথা জটিল চিন্তাভাবনা এবং প্রয়োজনীয় উপাদান ব্যবহার করে কিভাবে লেখাকে পত্রিকায় প্রকাশের উপযোগী করা যায় তা এখানে আলোচনা করা হবে।

‘যুব উদ্যোক্তা: কীভাবে শুরু করবেন …?’ নামে একটি জার্নাল বইয়ের লেখক রবিউস সামস
যুব উন্নয়ন, উদ্যোক্তা, আইসিটি, সোশ্যাল মিডিয়া ইত্যাদি বিষয়ে দীর্ঘমেয়াদী সাংবাদিকতার অভিজ্ঞতা থেকে লিখে থাকেন। অনুষ্ঠানটি র’দিয়া আইএনসির স্বাক্ষর উদ্যোগ এবং সহ আয়োজক সফটবিন, স্পন্সর করেছে ইএমকে সেন্টার। আসন সীমাবদ্ধ এবং পূর্বে নিবন্ধন আবশ্যক।