উদ্যোক্তা উন্নয়ন ও ব্যবসা ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ

ঠাকুরগাঁও প্রতিনিধি: নারীদের আর্থিক ভাবে সাবলম্বী ও উদ্যোক্তা করার লক্ষ্যে ঠাকুরগাঁওয়ে “উদ্যোক্তা” উন্নয়ন ও ব্যবসা ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন হয়েছে।

বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি(বিডব্লিউসিসিআই) এর আয়োজনে ও এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় শনিবার ৯ ডিসেম্বর বিকাল ৩.৩০ মিনিটে শহরের আশ্রমপাড়া কুশ নিকেতনে প্রধান অতিথি থেকে এ কর্মসূচীর শুভ উদ্বোধন করেন ঠাকুরগাঁও লেডিস ক্লাবের সভাপতি এলিজা শরমিম।

(বিডব্লিউসিসিআই) এর জেলা প্রতিনিধি চন্দনা ঘোষের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার আসলাম মোল্লা, প্রশিক্ষক সৈয়দ অশরাফুল হোসেন, জিনিয়া আহম্মদ প্রমুখ।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বিশ্বের অন্যান্য দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের নারীরা এখন অনেক এগিয়ে যাচ্ছে তাদের কর্মদক্ষতার মাধ্যমে। ভবিষ্যতে আরও এগিয়ে যাবে বাংলাদেশের নারীরা। তিনি আরও বলেন নারীরা তাদের কর্মদক্ষতা দ্বারা সাবলম্বী হলে দেশ স্বাবলম্বী হবে। এ সময় তিনি নারীদের উদ্যোক্তা হওয়ার জন্য আহ্বান জানান।

উল্লেখ্য যে, ৯ থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত ঠাকুরগাঁও জেলা’র মোট ৩০ জন নারী উদ্যোক্তা বিভিন্ন ব্যবসার উপর প্রশিক্ষন গ্রহণ করবেন।

প্রিন্স, ঢাকা