ইসলাম শান্তি, সাম্য, ভ্রাতৃত্ববোধ ও ন্যায় পরায়ণতার শিক্ষা দেয়: রাঙ্গাঁ

রংপুর প্রতিনিধি: পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ বলেছেন, ইসলাম শান্তি, সাম্য, ভ্রাতৃত্ববোধ ও ন্যায় পরায়ণতার শিক্ষা দেয়। তিনি শুক্রবার রংপুর পুলিশ কমিউনিটি হলে আদর্শ হাজী কল্যাণ সমিতির সমস্যগণের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় পার্টি নেতা আলহাজ মোঃ শামসুল আলম ও মতিউর রহমান বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী বলেন, মহানবী (সঃ) এঁর জীবন ও কর্ম অনুসরণের মাধ্যমে মানবজাতি ইহকাল ও পরকালে মুক্তি পাবে। ধর্মীয় মূল্যবোধ ও নৈতিকতা বিকাশের মাধ্যমে উদার ও সাম্প্রদায়িক সম্প্রীতি সার্বজনীন সমাজ প্রতিষ্ঠায় সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সকল ধর্মীয় জনগোষ্ঠীর মান-মর্যাদা সুরক্ষা এবং নির্বিঘে্ন ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন, ভ্রাতৃত্ববোধ ও ধর্মীয় সম্প্রীতি গড়ে তোলার ক্ষেত্রে চলমান নানামুখী কার্যক্রম চলছে। তিনি বলেন বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। এখানে ইসলাম ধর্মের নামে যারা সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গি অপতৎপরতা চালাবে তাদের সমূলে নির্মূল করা হবে। এব্যাপারে হাক্কানি আলেম-ওলামাসহ সকল ধর্মের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

পরে প্রতিমন্ত্রী দৈনিক নতুন স্বপ্ন পত্রিকার উদ্বোধন ও রংপুর রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

প্রিন্স, ঢাকা