এরশাদের ভাতিজা শাহরিয়ার আসিফকে দল থেকে বহিষ্কার

নিউজ ডেস্ক:  জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ তার ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফকে দল থেকে বহিষ্কার করেছেন। দলীয় সিদ্ধান্ত অমান্য করে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছেন এরশাদ।

জাপা চেয়ারম্যানের প্রেস সচিব সুনীল শুভ রায় স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আসিফের বহিষ্কারের খবর জানানো হয়।

স্বাস্থ্য পরীক্ষার জন্য বর্তমানে সিঙ্গাপুরে রয়েছেন এরশাদ। আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো দলীয় প্রতীকে রংপুর সিটির ভোট হচ্ছে। জাপার মনোনয়ন পেয়েছেন মোস্তাফিজুর রহমান।

এরশাদের ছোট ভাই প্রয়াত মোজাম্মেল হোসেন লালুর ছেলে শাহরিয়ার আসিফ। ২০০৮ সালের সংসদ নির্বাচনে তিনি রংপুর-১ আসন থেকে এমপি নির্বাচিত হন। ২০১৪ সালে চাচার নির্দেশে প্রার্থিতা প্রত্যাহার করেন জাপার এ যুগ্ম মহাসচিব। তিনি রংপুর জেলা জাপার সদস্য সচিব পদেও ছিলেন। দলের সিদ্ধান্ত অমান্য করে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় তাকে দলের প্রাথমিক সদস্যসহ সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দিয়ে গত মাসে শাহরিয়ার আসিফকে সতর্ক করেন এরশাদ। এতে বলা হয়েছিল, মনোনয়নপত্র প্রত্যাহার না করলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে।