ঠাকুরগাঁওয়ে বাল্য বিবাহ নিরোধ সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে বাল্য বিবহ নিরোধ সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। (০৫ ডিসেম্বর)সকাল ১১.০০ ঘটিকায় ঠাকুরগাঁও জেলা প্রশাসন সম্মেলনকক্ষে জেলা রেজিষ্টার এর আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় বাল্য বিবাহ নিরোধ সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক আব্দুল আওয়াল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও এর আতিরিক্ত জেলা প্রশাসক জহিরুল ইসলাম, স্থানিয় সরকার এর দায়িত্ব প্রাপ্ত ডিডিএলজি আব্দুল ওয়াহিদ,উপজেলা নির্বাহী কর্মকর্তা আসলাম মোল­া, ঠাকুরগাও জেলা রেজিষ্টার রফিকুল ইসলাম, ঠাকুরগাঁও ইসলামি ফউন্ডেশন এর উপ পরিচালক আবুল কাশেম,  জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোর্শদ আলী খান, জেলা মুসলিম কাজী সমিতির সভাপতি আইউব আলী, মুসলিম কাজী সমিতির সধারন সম্পাদক আলহাজ্ব হাফেজ মজিবর রহমান, হিন্দু বিবাহ নিবন্ধক সমিতির সভাপতি জগদীত চন্দ্র সিংহ, হিন্দু বিবাহ নিবন্ধক সমিতির সধারন সম্পাদক কার্তিক চন্দ রায় প্রমুখ।

এতে ৬২ জন মুসলমান কাজী এবং ১০ জন হিন্দু বিবাহ রেজিস্ট্রারকে প্রশিক্ষণ দেওয়া হয় এবং প্রশিক্ষণ শেষে আইডি কার্ড বিতরন করা হয়।

কর্মশালায় মুসলমান ও হিন্দু বিবাহ রেজিস্ট্রার গণকে বাল্য বিবাহ সম্পন্ন করার শাস্তি সম্পকে অবহিত করেন এবং কাজীদের ভূমিকা সংক্রান্ত নির্দেশনা প্রদান করেন। কাজীরা নোটারী পাবলিক কর্তৃক বিবাহ পড়ানো ও তালক রেজিস্ট্রী অবৈধ হওয়ায় তাদের মাধ্যমে বাল্য বিবাহ সংগঠিত যাতে না হয় সেই ব্যপারে পদক্ষেপ কমনা করেন।

প্রিন্স, ঢাকা