নাটক থেকে সিনেমায়…

নিউজ ডেস্ক: টিভি পর্দার প্রায় সব অভিনয়শিল্পীরই বড় পর্দায় কাজ করার একটা সুপ্ত বাসনা থাকে। অনেকেরই এ বাসনা পূরণ হয়। কারও আবার সুযোগ পেয়েও নায়িকা হয়ে ওঠার সৌভাগ্য হয় না। কারও কাছে একেবারেই অধরা থাকে এটি। এখন নাটকের অনেক অভিনেত্রীই রয়েছেন, যারা টিভি পর্দায় নায়িকা হিসেবে পরিচিতি পেয়েছেন। নাটক ও সিনেমা দুই মাধ্যমেই ব্যস্ত যাচ্ছে তাদের সময়। তাদের পরিচয় কখনও টিভি অভিনেত্রী, কখনও আবার চলচ্চিত্রের নায়িকা। স্বপ্ন দেখছেন হয়তো তার ঝুলিতেও একদিন সাফল্য ধরা দেবে।

টিভি পর্দায় কাজের শুরু এমন অভিনেত্রীর তালিকা করলে প্রথমেই উঠে আসবে জয়া আহসানের নাম। ক্যারিয়ার নাটক দিয়ে শুরু হলেও জয়ার চলচ্চিত্রে অভিষেক হয় ২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকীর ব্যাচেলর চলচ্চিত্রের মাধ্যমে। পরে দীর্ঘ ৬ বছর পর নুরুল আলম আতিক পরিচালিত ডুবসাঁতার চলচ্চিত্রে অভিনয় করেন।

২০১১ সালে তানিম নূর পরিচালিত ফিরে এসো বেহুলা এবং নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত গেরিলা চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর রেদওয়ান রনির চোরাবালি, সাফি উদ্দিন সাফির পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী ওয়ান এবং টু, আকরাম হোসেনের খাঁচা। এখন করছেন দেবী ও বিউটি সার্কাস নামের দুটি ছবি। নাটক থেকে সিনেমায় জয়া সফল। এখন তো তিনি বাংলাদেশ ও ভারত দুই দেশেই সমানতালে ছবিতে অভিনয় করে যাচ্ছেন।

নাটকের আরেক অভিনেত্রী হচ্ছেন সোহানা সাবা। তবে মিডিয়ায় তার ক্যারিয়ার শুরু হয়েছিল নাচের মাধ্যমে। পরে নাটকের অভিনেত্রী। এরপর অফট্র্যাকের ছবিতে অভিনয় করে নায়িকা পরিচয় পান। অফট্র্যাকের ছবির বাইরে এবার পূর্ণ বাণিজ্যিক ছবির নায়িকা হিসেবেও পরিচয় হচ্ছে তার। অভিনয় করছেন আব্বাস নামের একটি ছবিতে। এতে চিত্রনায়িকা নিরবের প্রেমিকা হিসেবে অভিনয় করছেন তিনি।