জলঢাকায় মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

জলঢাকা প্রতিনিধি: নীলফামারী জলঢাকায় মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয় মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ হলরুমে।

১৯৭১ সাল ২৫ মার্চ কালো রাত্রী ভয়াভহ, পাক হানাদার বাহিনীর আক্রমন এবং রক্তে রঞ্চিত এদেশের মাটি, চারদিকে লাক্ষো শহীদের লাশ আর লাশ। জাতির জনক বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষন কে স্বরন করে লাফিয়ে পড়ে লাক্ষো বাঙ্গালী পাক হানাদার বাহিনীদের উপরে। শুরু হলো মুক্তির জন্য যুদ্ধ, মুক্তিযুদ্ধ।

আর এক টানা ৯ মাস যুদ্ধ করে, লাক্ষো বাঙ্গালীর রক্তের বিনিময় স্বাধীন হয়,এই দেশ,নাম দেয়া হয়, বাংলাদেশ। ১৫ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের কাছে পরাজিত হয়ে আত্যসমার্পন করেন পাক হানাদার বাহিনী। সেই থেকে ১৬ ডিসেম্বর দিনটিকে বিজয় দিবস হিসাবে পালন করে আসে বাঙ্গালী জাতী। তারেই ধারাবাহিকতায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে ২৮ নভেম্বর বিকাল ৩টায় জলঢাকা উপজেলা পরিষদ হলরুমে প্রস্তুতি সভা অনুষ্টিত হয়।

উক্ত অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ও শহীদ মিনারের উদ্ভাবক মুহঃ রাশেদুল হক প্রধানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ আলী, সহকারী কমিশনার (ভুমি) জহির ইমাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনছার আলী মিন্টু, সাধারন সম্পাদক শহীদ হোসেন রুবেল, থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হামিদুর রহমান, উপজেলা ভাইচ চেয়ারম্যান ফয়সাল মুরাদ, রিভা আমজাদ,উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা জেড এ সিদ্দিকী, উপজেলা প্রকৌশলী হারুন-অর- রশীদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক প্রাথমিক শিক্ষা অফিসার শাহাজাহান, অধ্যক্ষ আবেদ আলী ও উপজেলা যুবলীগের আহবায়ক সারোয়ার হোসেন সাদের প্রমুখ।

এ প্রস্তুতি সভায় উপজেলার কর্মরত সকল দপ্তরের কর্মকর্তা, সকল ইউনিয়নের চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং রাজনৈতিক নেতৃবৃন্দ অংশগ্রহন করে।

প্রিন্স, ঢাকা