গণমাধ্যম উন্নয়নের বাহক: গনি মিয়া

চাঁদপুর প্রতিনিধি: বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল বলেছেন, গণমাধ্যম দেশের উন্নয়নের ধারক-বাহক। দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও মানবিক গুণাবলী বিকাশে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম।

টেকসই উন্নয়ন ও দুর্নীতিমুক্ত প্রশাসন নিশ্চিত করতে শক্তিশালী গণমাধ্যম প্রয়োজন। বাঙালি জাতির ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ সকল আন্দোলন-সংগ্রাম ও সফলতায় গণমাধ্যম অগ্রণী ভূমিকা পালন করে আসছে। মানুষের মানবিক মর্যাদা, ন্যায্যতা ও গণতন্ত্র প্রতিষ্ঠায় গণমাধ্যমকে ইতিবাচক ভূমিকা পালন করতে হবে।

সাংবাদিকগণ সমাজের সৎ, নিষ্ঠাবান ও ভাল মানুষ সাংবাদিকতাকে পেশা হিসেবে নিয়েছেন বলে আমি মনে করি। তিনি গণমাধ্যম কর্মীদের ইতিবাচক সাংবাদিকতার আহ্বান জানান। দৈনিক চাঁদপুর সময় এর ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ২ ডিসেম্বর শনিবার সকাল ১০ টায় বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পত্রিকার সম্পাদক-প্রকাশক মো. এরশাদ খানের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশ্ব বাঙালি সম্মেলনের সভাপতি কবি মুহম্মদ আবদুল খালেক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের সভাপতি মো. দুলাল মিয়া, ঢাকা জজ কোট এপিপি এডভোকেট মো. বিল্লাহ হোসেন লিজন পাটোয়ারী, বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম, বিশ্ব মিডিয়া ক্লাবের সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন ভূইয়া হাইমচর পল্লী বিদ্যুৎ ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম, পত্রিকার নির্বাহী সম্পাদক এম.এন শাহাদাত তালুকদার।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পত্রিকার বার্তা সম্পাদক এস.আর শাহ আলম, দৈনিক শ্যামবাজার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মো. হারুন শিকদার, টিমুনী খান রিনু,তৃনমুল কংগ্রেস সভাপতি মহিউদ্দিন গাফফার, চাঁদপুর জেলা সজিব ওয়াজেদ জয় পরিষদ সাধারন সম্পাদক মোঃ শাহআলম সরদার আবুল বাশার বাদল তৃনমুল সংগঠক এম এ হান্নান, দৈনিক চাঁদপুর সময় হাইমচর প্রতিনিধি মোঃ শাহ আলম মিয়াজী স্টাফ রিপোটার মোঃ আলী আশ্রাফ ভুইয়া, হাজীগঞ্জ প্রতিনিধি মোঃ হুমায়ুন কবির, ফরিদগঞ্জ প্রতিনিধি মোঃ জসিম উদ্দিন সাংবাদিক মোঃ জুবায়ের হোসেন, প্রমুখ।

আলোচনা শেষে সমাজসেবায় বিশেষ অবদান রাখায় লায়ন মো. গনি মিয়া বাবুলসহ আরো কয়েকজনকে ‘সময় সম্মাননা- প্রদান করা হয়। এবং দৈনিক চাঁদপুর সময় পত্রিকার ৪ বছর বর্ষ পুর্তি ৫ম বর্ষে পর্দাপন উপলক্ষে কেক কাটা ও দোয়া করা হয়।

প্রিন্স, ঢাকা