ই-ক্লাবের উদ্দ্যোগে ‘ট্যাক্সটেশান বনাম উদ্যোক্তা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

সম্প্রতি রাজধানীর স্কলারস ইন অডিটোরিয়ামে ই-ক্লাবের (অ্যন্ট্রাপ্রেনিওরস ক্লাব অব বাংলাদেশ) উদ্দ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল ‘ট্যাক্সটেশান বনাম উদ্যোক্তা’ শীর্ষক আলোচনা সভা। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তরুণ উদ্যোক্তাদের আয়কর বিষয়ে প্রশ্নের উত্তর প্রদান করেন, জাতীয় রাজস্ব বোর্ডের অ্যাসিস্ট্যান্ট জয়েন্ট কমিশনার জনাব মাইনুল ইরফান সাহেব, তিনি তার বক্তব্যের মাধম্যে আয়করদাতা ও রাষ্ট্র দু-পক্ষই সামানভাবে লাভবান হচ্ছেন বলে উল্ল্যেখ করে আয়করের উপর তার সংক্ষিপ্ত মতামত উপস্থাপন করেন। আলেচনায় অংশগ্রহনকারী তরুন উদ্দ্যোক্তদের নানাবিধ প্রশ্নের উত্তর প্রদানের মাধ্যমে তিনি উপস্থিত সকলকে আয়কর প্রদানে উদভুদ্দ্য করেন।

এছাড়া তিনি “ই-ক্লাব” (অ্যন্ট্রাপ্রেনিওরস ক্লাব অব বাংলাদেশ) আয়করের মত গুরুত্বপুর্ন বিষয়ের উপর যুগোপযুগি এই আয়োজনের জন্য “ই-ক্লাব” (অ্যন্ট্রাপ্রেনিওরস ক্লাব অব বাংলাদেশ) এর পরিচালনা পরিষদের প্রশংসা করেন।
ই-ক্লাব এর আহবায়ক মোঃ শাহরিয়ার খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টেট ইউনিভাসিটি অব বাংলাদেশের ক্যারিয়ার সার্ভিস ও অ্যালামনাই এর পরিচালক জানব আশিক সরয়োর, নারী উদ্দ্যোক্তা, স্টার কম্পিউটার সিস্টেম লিমিটেড এর সিওও জনাব রেজওয়ানা খানও ডিজিটাল লাইফ সলউশিন্স এর ফাউন্ডার সঞ্জয় কুমার। আয়কর বিষয়ে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, আয়কর বিষয়ক আইনজীবি এ্যাডভোকেট আবু জাফর খান তাপস।

আয়কর বিষয়ক নিজেদের অভিজ্ঞতা ও বাস্তবিক সমস্যা উদ্দ্যোক্তদের মাঝে শেয়ার করে বক্তব্য রাখেেন রিটজি আউটফিটস এর ফাউন্ডার আবু রিজভি আল হোসাইনী, ইন্টেরিওর স্টুডিও এর সিইও জনাব মারুফ লিয়াকত, এস্পেরার বাংলাদেশের ফাউন্ডার আব্দুল্লাহ সাফি ইমন।

এছাড়া আলোচনাসভায় ই-ক্লাব মেম্বারদের মধ্যে উপস্থিত ছিলেন, ব্র‍্যাক এর আই সি টি বিভাগের শাহিনুর ইসলাম,বেসিক মার্ট এর ফাউন্ডার আয়াতুল্লাহ ফয়েজ, কাজি এন্ড কোম্পানি এর ফাউন্ডার জনাব কাজি হাসনাইন আহমেদ।
প্রিমিয়াম ওয়েব কার্টের বাংলাদেশ প্রধান আরিফুর রহমান জেরিন, এস এম করপোরেশনের সিইও এস এম রিয়াজুল ইসলাম আপন, মানহা ইম্পেক্স করপরেশনের সিইও মেহেদি হাসান, খন্দকার অ্যাসোসিয়েট সিইও খন্দকার সৈকত ইসলাম রাজিব, অয়ন ইন্টারন্যাশনাল এর প্রধান নির্বাহী আকতারুল ইসলাম রিমন প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা তরুণ উদ্যোক্তাদেরকে আয়কর প্রদানে উল্ল্যেখযোগ্য বিষেয়ে আলোচনার পাশাপাশি ই-ক্লাব এর মত সংগঠনের সাথে থাকার প্রয়োজনীয়তা তুলে ধরেন।
আয়োজনের স্ট্রাটেজিক পার্টনার নেক্সপার্ক, মিডিয়া পার্টনার ই-কমার্স বার্তা, বাংলা কাগজ, ভোগ ও ক্রিয়েটিভ পার্টনার এ্যালিফেন্ট কমিউনিকেশন ও মার্চেন্টডাইস স্পন্সর আর্টএনথিম ।