আজ দায়িত্বরত প্রধান বিচারপতির অভিভাষণ

নিউজ ডেস্ক: দায়িত্বরত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা সারাদেশে কর্মরত সব জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ে অংশ নিবেন।

রোববার অভিভাষণ দেবেন দায়িত্বরত প্রধান বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞা।

শনিবার সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘রোববারের সভায় শুধুমাত্র বিচার বিভাগীয় কর্মকর্তারাই অংশ নেবেন। পূর্বের জারি করা বিজ্ঞপ্তি অনুসারে নির্ধারিত সময়ে দায়িত্বরত প্রধান বিচারপতি তার অভিভাষণ দেবেন।

এর আগে গত ২২ নভেম্বর সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ নজরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দায়িত্বরত প্রধান বিচারপতির অভিভাষণের বিষয়টি জানানো হয়েছিল।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন ২০১৭’ এর পরদিন ৩ ডিসেম্বর দুপুর আড়াইটা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত বাংলাদেশ সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে সারাদেশে কর্মরত সব জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে দায়িত্বরত প্রধান বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞা মতবিনিময় এবং দিক নির্দেশনামূলক অভিভাষণ প্রদান করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘সারাদেশে কর্মরত সব জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের কর্মকর্তাদের উক্ত মতবিনিময় ও অভিভাষণ অনুষ্ঠানে যথাসময়ে উপস্থিত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এছাড়া, সুপ্রিম কোর্টের আরেক বিজ্ঞপ্তিতে জানানো হয়, একই দিনে ৩ ডিসেম্বর সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে রাষ্ট্রপতি আবদুল হামিদ দায়িত্বরত প্রধান বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞা ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি এবং জেলা জজ ও সমপর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তাদের সম্মানে বঙ্গভবনে এক নৈশভোজের আয়োজন করেছেন।