ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটে ৭ জেলার স্কিল কম্পিটিশন


মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ ব্যুরো চীফ :

ময়মমনসিংহের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ মোজাম্মেল হক বলেছেন, প্রয়োজন ভিত্তিক যুগোপযোগী শিক্ষা ও প্রশিক্ষণে দক্ষ জনশক্তি তৈরী করতে হবে। তিনি বলেন সমৃদ্ধ বাংলাদেশ গড়তে দক্ষ জনশক্তির কোনো বিকল্প নেই।
শুক্রবার (১ ডিসেম্বর) দুপুরে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট আয়োজিত স্কিল এ- এনহ্যান্সমেন্ট প্রজেক্টের ( স্টেপ) আর্থিক সহযোগিতায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের মেধা ও উদ্ভাবনী শক্তি বিকাশের লক্ষ্যে স্কিল কম্পিটিশন-২০১৭ ময়মনসিংহ অঞ্চলের ৭টি জেলার প্রতিযোগিতা এবং এক সেমিনাররে প্রধান অতিথির বক্তব্যদানকালে মোজাম্মেল হক এসব কথা বলেন।
ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রওনক মাহমুদ, ময়মনসিংহের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফ আহমেদ খান, রিসোর্সপার্সন বাংলাদেশ কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষ ড. মোঃ প্রকৌশলী মোঃ সাকাওয়াৎ আলী ও স্টার-বাংলা টেকনিক্যাল ট্রেনিং ইনস্টেটিউটের অধ্যক্ষ মোঃ হাসান ইমাম খান, উপধ্যক্ষ মোঃ শওকত হোসেন ও ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষক সমিতির সভাপতি মোঃ মিজানুর রহমান প্রমূখ।
পরে পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে স্কিল কম্পিটিশন মেলা ঘুরে দেখেন অতিথিবৃন্দ। মেলায় ময়মনসিংহ. টাঙ্গাইল, জামালপুর, শেরপুর, নেত্রকোণা, কিশোরগঞ্জ ও গাজীপুর জেলার ১৩টি প্রতিষ্ঠানের ৩৯টি স্টলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের বিভিন্ন উদ্ভাবনী স্থান পায়। এর আগে সকালে স্কিল কম্পিটিশন উপলক্ষে শুক্রবার সকালে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।