বামেদের হরতালে বিএনপির সমর্থন

নিউজ ডেস্ক: বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বামদলগুলোর ডাকা আগামীকালের হরতালে পূর্ণ সমর্থন দিয়েছে বিএনপি।

সিপিবি, বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা বৃহস্পতিবারের সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সারা দেশে এই হরতালের কর্মূসচি দিয়েছে।

হরতালের আগেরদিন বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে হরতালে সমর্থনের ঘোষণা দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। প্রতি সপ্তাহে আদালতে হাজিরার নামে খালেদা জিয়াকে হয়রানি করার প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করে স্বাধীনতা ফোরাম নামের একটি সংগঠন।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) ইউনিট প্রতি বিদ্যুতের দাম গড়ে ৩৫ পয়সা বা ৫ দশমিক ৩ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত জানিয়েছে, যা কার্যকর হবে আগামী ডিসেম্বর থেকে। গত ২৩ নভেম্বর বিইআরসির ওই ঘোষণার পরপরই হরতালের কর্মসূচি ঘোষণা করে বাম দলগুলো। তাদের ভাষায়, বিদ্যুতের দাম বাড়ানোর ওই সিদ্ধান্ত গণবিরোধী।

মানববন্ধনে রুহুল কবির রিজভী বলেন, ‘আমরা মনে করি, জনস্বার্থে এই হরতাল অত্যন্ত যুক্তিসঙ্গত। আগামীকাল বাম দলগুলো যে হরতাল ডেকেছে, আমি বিএনপির পক্ষ থেকে বিএনপি সেই হরতালকে পূর্ণ সমর্থন জ্ঞাপন করছি।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে রিজভী বলেন, জনগণের প্রতিরোধে আপনার সব অত্যাচার, নির্যাতন-নিপীড়ন মাটি চাপা দিয়ে খালেদা জিয়ার নেতৃত্বে পতাকা উড়বেই। এখন তো ক্ষমতার ঝাড়বাতি কার্পেট দেখছেন কিন্তু আপনার আশপাশে রয়েছে আর্তনাদ। কারণ আপনি যে দলের নেতৃত্ব দিচ্ছেন তারা জনগণের কারাগারে বন্দি।

এ সময় স্বাধীনতা ফোরামের সভাপতি ও বিএনপি নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমত উল্লাহর সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন বিএনপি নেতা মজিবুর রহমান সারোয়ার, হাবিবুল ইসলাম, এবিএম মোশাররফ হোসেন, শ্যামা ওবায়য়েদ, আব্দুস সালাম, নিপুন রায় প্রমুখ।