প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় স্কাউটস অগ্রণী ভূমিকা পালন করে: রমেশ

ঠাকুরগাঁও প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন বললেন দেশের যে কোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় স্কাউটস অগ্রণী ভূমিকা পালন করে। প্রাকৃতিক দুর্যোগ সহ উন্নয়ন মূলক কাজে স্কাউটের উপস্থিতি লক্ষ করা যায়।

তারা নিজের জীবনের মায়া ত্যাগ করে দেশের জন্য অকাতরে কাজ করে। তিনি আরও বলেন দেশের উন্নয়ন ও দেশকে শক্তিশালী করতে স্কাউটকে আরও তৎপর হতে হবে। স্কাউটস প্রশিক্ষকদের সচেতন হতে হবে এবং সকল শিক্ষায় স্কাউটস ছেলেমেয়েদের প্রশিক্ষণ দিতে হবে। সোমবার ২৭ নভেম্বর বেলা ১১ টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ঠাকুরগাঁও সদর উপজেলা স্কাউটস এর নব-নির্বাচিত কমিটির পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ উপজেলা নির্বাহী অফিসার আসলাম মোল­া’র সভাপতিত্তে বিশেষ অতিথি থেকে বক্তব্য প্রদান করেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাহাবুবুর রহমান খোকন, সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মু. সাদেক কুরাইশী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোশারুল ইসলাম সরকার, যুগ্ম সাধারন সম্পাদক নজরুল ইসলাম স্বপন, সাবেক জেলা ক্রীড়া অফিসার মো: আবু মহিউদ্দিন, প্র: শি: আরকেএস জাহিদুল ইসলাম স্বপন, সদর উপজেলা স্কাউটস এর নব-নির্বাচিত কমিটির সাধারন সম্পাদক শেখ আাহম্মেদ মিলন, যুগ্ম সাধারন সম্পাদক একেএম মিজানুর রহমান মিন্টু প্রমুখ।

প্রিন্স, ঢাকা