সততার সাথে গ্রাহকদের সেবা করুণ: প্রতিমন্ত্রী

ঢাকা প্রতিনিধি: বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসররুল হামিদ বলেছেন, সততার সাথে গ্রাহকদের সেবা করুণ। বিদ্যুৎ বিভাগের কাজই হচ্ছে নাগরিকদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা প্রদান করা। এ সংক্রান্ত সমস্যার দ্রুত সমাধান করা। কোম্পানিগুলো লাভজনক না লোকসানি সে বিবেচনা করার প্রয়োজন নেই-বিষয়টি সরকার দেখবে।

প্রতিমন্ত্রী ঢাকায় বিদ্যুৎ ভবনে ‘সেক্টর লিডারস ওয়ার্কশপ ২০১৭’ এর সমাপনী অনুষ্ঠানে বক্তব্যকালে এসব কথা বলেন। তিনি বলেন, অভিজ্ঞতা শেয়ার ও কাজ-কর্মে উজ্জীবিত করার লক্ষ্যে বিদ্যুৎ, জ্বালানি খাত ও প্রযুক্তি, অর্থায়ন এবং নেতৃত্ব ও সক্ষমতা উন্নয়নকে সামনে রেখে ‘সেক্টর লিডারস ওয়ার্কশপ ২০১৭’ আয়োজন করা হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতার প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীর বিক্রম বলেন, গ্লোবাল ওয়ার্মিংয়ে আমরা সচেতন। বৈশ্বিক কার্বন নিঃসরণে আমাদের কিছু করার না থাকলেও এডাপসন ও কপিং নিয়ে কাজ হচ্ছে। এলএনজি নিয়ে জুনিয়র লেভেলে প্রশিক্ষণ বাড়ানো দরকার।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব নাজিমউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তাজুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ ও বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস বক্তব্য রাখেন।