বারী সিদ্দিকীকে উৎসর্গ করে চলচ্চিত্র

নিউজ ডেস্ক: ‘সুতপার ঠিকানা’-খ্যাত নির্মাতা প্রসূন রহমান তার আগামী ছবি ‘ঢাকা ড্রিম’ উৎসর্গ করলেন সদ্যপ্রয়াত সংগীতশিল্পী বারী সিদ্দিকীকে।

প্রত্যন্ত অঞ্চল থেকে উন্নত জীবন ও জীবিকার সন্ধানে ঢাকায় আসা মানুষের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ‘ঢাকা ড্রিম’।

বারী সিদ্দিকীর মৃত্যু দিনে নির্মাতা ঘোষণা দিলেন চলচ্চিত্রটি তাকে উৎসর্গের। চলচ্চিত্রটির যাত্রা শুরু হয়েছিল বারী সিদ্দিকীর গান রেকর্ডিংয়ের মধ্য দিয়ে। বারী সিদ্দিকীর কণ্ঠ দেওয়া গানটির কথা হলো- ‘একদিন আমারও ছিলরে ঘর, আমার ছিল ঘর। নদীর স্রোতে ভাইঙা নিলো ভাঙিল অন্তর..’। সুর ও সংগীতায়োজন করেছেন কুমার বিশ্বজিৎ।

বারী সিদ্দিকীকে চলচ্চিত্রটি উৎসর্গ করা প্রসঙ্গে নির্মাতা প্রসূন বলেন, ‘ঢাকা ড্রিম’ উৎসর্গ করব গণমানুষের প্রিয় কণ্ঠস্বর বারী সিদ্দিকীর স্মৃতির উদ্দেশ্যে। ‘ঢাকা ড্রিম’-এর সঙ্গে সংশ্লিষ্ট সবার পক্ষ থেকে বারী ভাইয়ের স্মৃতির প্রতি আমাদের শ্রদ্ধা ও ভালোবাসা এবং তার বিদেহী আত্মার প্রতি চিরশান্তির প্রত্যাশা। ’ ২০১৬ সালে শুরু হওয়া এ চলচ্চিত্রের নির্মাণ কাজ শেষ হবে ২০১৮ সালের জানুয়ারিতে। সবকিছু ঠিক থাকলে এপ্রিলে মুক্তি পাবে ‘ঢাকা ড্রিম’। বারী সিদ্দিকী প্রয়াত হুমায়ূন আহমেদের চলচ্চিত্রে গান গাওয়ার মাধ্যমে চলচ্চিত্রের প্লেব্যাকে আসেন। এই নির্মাতার প্রিয় শিল্পী ছিলেন তিনি।