বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষন ইউনেস্কো’র স্বীকৃতিতে ডিমলায় আনন্দ শোভাযাত্রা

নীলফামারী প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্য হিসেবে জাতিসংঘের শিক্ষা বিজ্ঞান ও সাংস্কৃতিক বিষয়ক সংস্থা ইউনেস্কো’র “মেমোরি অব দা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিন্টার”-এ অন্তর্ভুক্তির মাম্যমে স্বীকৃতি পাওয়ায় সারাদেশের ন্যায় শনিবার দিনব্যাপী নীলফামারীর ডিমলায় আনন্দ শোভাযাত্রা,সমাবেশ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদযাপন করা হয়েছে।

সরকারী বেসরকারী কর্মকর্তা কর্মচারী,জনপ্রতিনিধি,শিক্ষক-শিক্ষার্থী,উপজেলা আওয়ামীলীগ ও তার সকল অঙ্গসংগঠনের নেতাকর্মী ও দেশের সকল শ্রেণী-পেশার মানুষজন আনন্দ শোভাযাত্রায় অংশ গ্রহন করেন।

কর্মসুচির প্রথমে সকালে উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গন থেকে একটি বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের দীর্ঘ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সেখানেই ফিরে এসে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করে সমাবেশে মিলিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নীলফামারী-১(ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার,বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা-তবিবুল ইসলাম ।

দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার এর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, সাবেক স্থানীয় সংসদ সদস্য (জাপা)এনকে আলম চৌধুরী, ডিমলা থানার ওসি মোয়াজ্জেম হোসেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, ডিমলা মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ-মকলেছুর রহমান, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি বাবু শৈলেন চন্দ্র রায়, সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, উপজেলা ছাত্রলীগ সভাপতি আবু সায়েম সরকার, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন স্বাধীনসহ রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক,শিক্ষক,মুক্তিযোদ্ধা,সুশীল সমাজ, ও মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। পুরো অনুষ্ঠানটি উপস্থাপন করেন- ডিমলা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লুৎফর রহমান।

প্রিন্স, ঢাকা