লক্ষ্মীপুরে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা

লক্ষ্মীপুর প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি উপলক্ষ্যে লক্ষ্মীপুরে আনন্দ শোভাযাত্রা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার সকালে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূস্পঅপর্ণের করেন। পরে শহরের উত্তর তেমুহনী এলাকায় থেকে এক আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

জেলা প্রশাসক হোমায়ারা বেগম এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, পুলিশ সুপার আসম মাহাতাব উদ্দিনের জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, পৌর মেয়র আবু তাহের, জেলা আওয়ামী লীগের সধারান সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান ও জেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাউদ্দিন টিপু সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান প্রমুখ।

আনন্দ শোভাযাত্রায় মুক্তিযোদ্ধা,জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যাক্তি, সরকারী কর্মকর্তা-কর্মচারী, শিশু কিশোর, সাংস্কৃতিকর্মী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন এনজিওর সদস্যরা অংশ নেয়।

এসময় বক্তরা বলেন, জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সাংস্কৃতি সংস্থা (ইউনিস্কো) বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণকে ঐতিহাসিক দলিল হিসেবে স্বীকৃতি দেওয়ায় আমরা ওই সংস্থার নিকট কৃতজ্ঞ।

প্রিন্স, ঢাকা