‘এন্টাপ্রনিউরশীপ : একটি ক্যারিয়ার চয়েজ ‘ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সম্প্রতি বাংলাদেশের বেসরকারি তারুণ্যনির্ভর সামাজিক সংগঠন ইয়ুথ স্কুল ফর সোশ্যাল এন্টাপ্রেনার্স- ওয়াই.এস.এস.ই. গ্লোবাল এন্ট্রাপ্রেনারশীপ সপ্তাহ উপলক্ষে এন্টাপ্রেনারশীপ: একটি ক্যারিয়ার চয়েস’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দ্য স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার্স লিমিটেড (এস. ই. এল) এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ আব্দুল আওয়াল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সিইও ইবনুল সৈয়দ রানা।এছাড়া অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন অন্টোপ্রেনিয়াল জার্নালিস্ট সৈয়দ রবিউল সামস, রোর বাংলার সম্পাদক আব্দুল্লাহ আল-মাহমুদ এবং বাংলাদেশ বিজ্ঞান সমিতির প্রতিষ্ঠাতা ও সভাপতি সুমন সাহা।

প্রধান অতিথির বক্তৃতায় মোঃ আব্দুল আওয়াল বলেন, জীবনে সাফল্য অর্জন করতে হলে সর্বপ্রথম লক্ষ্য স্থির করতে হবে এবং সবাইকে সিদ্ধান্ত নিতে হবে নতুন কিছু করে দেখাতে চাই নাকি গড্ডালিকা প্রবাহে গা ভাসাতে চাই।বিশেষ অতিথির বক্তৃতায় ইবনুল সৈয়দ রানা ক্যারিয়ার গঠনের ক্ষেত্রে পরামর্শ প্রদানের এক পর্যায়ে বলেন, “একাডেমিক সার্টিফিকেট যেদিন হাতে পাবো ঠিক সেদিন থেকে যেন আমরা চাকুরী আরম্ভ করতে পারি এভাবেই নিজেকে গড়ে তুলতে হবে; যার যোগ্যতা আছে তার চাকুরীর অভাব হয় না।” এছাড়াও অতিথি বক্তাবৃন্দ উদ্যোগী হবার ক্ষেত্রে প্রয়োজনীয় বেশ কিছু বিষরে আলোকপাত করেন।ওয়াই এস এস ই এর প্রতিষ্ঠাতা সভাপতি শেখ মোহাম্মদ ইউসুফ হোসাইন বলেন, ” গ্লোবাল এন্টাপ্রেনারশীপ সপ্তাহে আমাদের এই আয়োজন সার্থক হবে যদি বাংলাদেশে উদ্যোক্তা বান্ধব পরিবেশ তৈরি হয় এবং তরুণরা উদ্যোক্তা হিসেবে নিজের ক্যারিয়ার নির্বাচন করতে উদ্বুদ্ধ হয়।”

পরিশেষে, অনান্য অতিথি বক্তার সমন্বয়ে প্যানেল ডিসিশনের আয়োজন করা হয় এবং উপস্থিত প্রায় অর্ধশত অংশগ্রহণকারী উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।