ঝড় তুলে ফিরলেন গেইল

নিউজ ডেস্ক: আগের ম্যাচে করেছিলেন হাফসেঞ্চুরি। এবার ঢাকা ডায়নামাইটসের বিপক্ষেও ব্যাট হাতে ঝড় তোলেন ক্রিস গেইল। দর্শকদের বিনোদিত করে টানা দ্বিতীয় ফিফটি করে সাজঘরে ফেরেন রংপুর রাইডার্সের ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যান।

মঙ্গলবার বিপিএলের পঞ্চম আসরের দিনের দ্বিতীয় ম্যাচে টসে জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠান ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। অষ্টম ওভারে আউট হওয়ার আগে ২৮ বলে ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫১ রানের দারুণ ইনিংস উপহার দেন গেইল।

ব্রেন্ডন ম্যাককালামকে নিয়ে ইনিংস ওপেন করতে নেমে শুরু থেকে সাবধানী ছিলেন গেইল। দ্বিতীয় ওভারেই বিদায় নিতে পারতেন রংপুরের ওপেনার। নারিনের করা দ্বিতীয় ওভারের চতুর্থ বলে তুলে মারতে গিয়ে আকাশে বল তুলে দেন এই জ্যামাইকান তারকা। তবে শর্ট থার্ডম্যানে সহজ ক্যাচ লুফে নিতে ব্যর্থ হন আবু হায়দার।

নতুন জীবন পেয়ে মোহাম্মদ আমিরেরকরা তৃতীয় ওভারের দ্বিতীয় বলে ছক্কা হাঁকিয়ে ঝড়ের আভাস দেন গেইল। নারিনের করা ইনিংসের চতুর্থ ওভারের শেষ তিন বলে দুটি চার ও একটি ছক্কা হাঁকিয়ে দর্শকদের বিনোদিন করেন এই হার্ডহিটার ব্যাটসম্যান।

আফ্রিদির করা পঞ্চম ওভারের প্রথম বলে সঙ্গী ম্যাককালাম বোল্ড হয়ে ফিরে গেলেও দমে যাননি গেইল। একই ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে রংপুরকে চাপমুক্ত করেন তিনি। এরপর আমিরের করা ষষ্ঠ ওভারের চতুর্থ ও পঞ্চম বলে টানা চার হাঁকিয়ে দলের রানের চাকা সচল রাখেন গেইল। আফ্রিদির করা সপ্তম ওভারের দ্বিতীয় বলে লং অনের ওপর দিয়ে ছক্কা হাঁকিয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন এই মারকুটে ব্যাটসম্যান।

গেইলের মারমুখী ব্যাটিংয়ে দিশেহারা হয়ে বোলিং আক্রমণে পরিবর্তন এনেই সফলতার মুখ দেখেন সাকিব। মোসাদ্দেক হোসেনের করা অষ্টম ওভারের প্রথম বলে মিডউইকেটে দুর্দান্ত এক ক্যাচ লুফে নিয়ে যেন আগের ‘অপরাধে’র প্রায়শ্চিত্ত করেন আবু হায়দার। ফলে গেইলের ঝোড়ো ইনিংসের সমাপ্তি ঘটে।