তারেক রহমান সমালোচিত হলেও তা নিজের কারণে হননি: গয়েশ্বর

‘বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান কোথাও কোথাও সমালোচিত হলেও তা নিজের কারণে হননি।’

এ কথা স্মরণ করিয়ে দিয়ে দলের নেতাকর্মীদের সংযত হতে বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সোমবার দুপুরে তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

নয়াপল্টনের ভাসানী ভবনে আয়োজিত এ অনুষ্ঠানে কেক কেটে তারেক রহমানের জন্মদিন পালন করা হয়।

এ সময় গয়েশ্বর বলেন, তারেক রহমানের জন্মদিন পালনে যতই বাধা দেয়া হচ্ছে আমাদের অনুভূতি আরও বেগবান হচ্ছে।

 

বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাটায় পড়েছেন এবং খালেদা জিয়ার পক্ষে জোয়ার সৃষ্টি হয়েছে বলে দাবি করেন গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, শেখ হাসিনার দুঃখ আছে- তিনি অনেক হতাশ। কারণ হাসিনার নাম যেখানে-সেখানে গণতন্ত্র থাকে না। আর যেখানে গণতন্ত্র থাকে, সেখানে হাসিনা অনুপস্থিত থাকতে বাধ্য।

তিনি আরও বলেন, জনগণের দাবি এক- শেখ হাসিনার পদত্যাগ। পাশাপাশি জনগণ এও বিশ্বাস করে আগামীতে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগ সে নির্বাচনে অংশ নেবে না। তাই যারা এখন ক্ষমতায় আছেন, তারা গণতন্ত্রের পথে ফিরে আসুন। একটু ক্ষমা চান। এই দেশ সেই দেশ ঘুরতে হবে না। বাংলাদেশেই থাকতে পারবেন।

আমরা এখন ঘন ঘন আদালতে হাজিরা দিই আপনারা (আওয়ামী লীগ) মাঝে মাঝে আদালতে হাজিরা দেবেন বলেও মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য।

তিনি বলেন, সরকারের পতন ঘটাতে না পারলে ভয়ংকর বিপদের মুখোমুখি হতে হবে। আজকে ব্যবসায়ী, সাংবাদিক, শিক্ষক হারিয়ে যাচ্ছে। রাষ্ট্রকে ধ্বংস করে দেয়া হচ্ছে।

মহানগর বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী আবুল বাসারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি আবদুল মালেক, মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহ-সভাপতি বজলুল বাসিত আঞ্জু প্রমুখ।