‘গ্লোবাল এন্ট্রাপ্রেনারশিপ উইক ২০১৭: স্টার্ট-আপ ইন ই-কমার্স’ উদযাপন

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর স্কুল অব বিজনেসের উদ্যোগে এবং ই-ক্যাপ ইউথ ফোরামের সহযোগিতায় ‘গ্লোবাল এন্ট্রাপ্রেনারশিপ উইক ২০১৭: স্টার্ট-আপ ইন ই-কমার্স’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। নতুন উদ্যোক্তাদের ই-কমার্স ব্যাবসায় প্রেরণা দেওয়ার জন্য গত ১৪ নভেম্বর কানাডিয়ান ইউনিভার্সিটির অব বাংলাদেশ-এর বনানী ক্যাম্পাসে এ ওয়ার্কশপের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে ওয়ার্কশপের উদ্বোধন করেন ই-ক্যাব’র উপদেষ্টা এবং শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব জনাব মো. নজরুল ইসলাম খান এবং সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন আইসিটি ডিভিশন, বাংলাদেশ’র অতিরিক্ত সচিব জনাব সুশান্ত কুমার সাহা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর উইলিয়াম এইচ. ডেরেঞ্জার এবং স্বাগত বক্তব্য দেন বিজনেস স্কুলের প্রধান জনাব এস. এম. আরিফুজ্জামান।

উল্লেখ্য, প্রতি বছর নভেম্বর মাসে এই গ্লোবাল এন্ট্রাপ্রেনারশিপ সপ্তাহ উদ্যাপান করা হয়। এই সপ্তাহে বিশে^র ১৬০ টি দেশে নানাবিধ অনুষ্ঠান ও প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে নতুন উদ্যোক্তাদেরকে ই-কমার্স ব্যাবসায় অনুপ্রাণিত করা হয়। এরই অংশ হিসেবে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন গ্লোবাল এন্ট্রাপ্রেনারশিপ নেটওয়ার্ক অব বাংলাদেশ-এর কান্ট্রি ডাইরেক্টর জনাব সোহায়েল চৌধুরী, ই-ক্যাপ-এর সভাপতি জনাব রাজিব আহমেদ, সিন্দাবাদ ডট কম ও কিকসা ডট কম-এর প্রতিষ্ঠাতা জনাব জিসান কিঙ্কশুক হক এবং ই-ক্যাপ ইউথ ফোরামের সভাপতি জনাব আসিফ আহনাফ। এই ওয়ার্কশপের কো-অর্ডিনেটর ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর স্কুল অব বিজনেস-এর লেকচারার মিস. সাদিয়া আফরিন।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর স্কুল অব ল’এর কো-অর্ডিনেটর ও এ্যাসোসিয়েট প্রফেসর ড. আব্দুল্লাহ-আল-মনজুর হোসাইন, প্রোগ্রাম অব ফিল্ম এ্যান্ড টিভি’র হেড ও এ্যাসোসিয়েট প্রফেসর ড. নূরুল ইসলাম বাবুল, ডেপুটি রেজিস্ট্রার মিস. জোহরা নাজনীন, পাবলিক রিলেশন্স ও কমিউনিকেশন্স ম্যানেজার জনাব ইকবাল ফারুকসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।