পূজা উদযাপন পরিষদের মানব-বন্ধন ও পথসভা

পাবনা সংবাদদাতা: রংপুরের পাগলাপীরের ঠাকুর পাড়ায় হিন্দু সম্প্রদায়ের বাড়িতে ভাংচুর ও অগ্নি সংযোগের প্রতিবাদে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঈশ্বরদী উপজেলা ও পৌর কমিটি গতকাল মঙ্গলবার দুপুরে ঈশ্বরদী প্রেসক্লাবের সামনে মানব-বন্ধন ও পথসভা করেছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পাবনা জেলা শাখার সহ-সভাপতি ও ঈশ্বরদী উপজেলা কমিটির প্রধান উপদেষ্টা রমেন চক্রবর্তী।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঈশ্বরদী উপজেলা কমিটি¦র সভাপতি সুনীল চক্রবর্তীর সভাপতিত্বে মানব-বন্ধন শেষে পথসভায় বক্তব্য রাখেন ঈশ্বরদী উপজেলা শাখার যুগ্ন সম্পাদক মিলন কর্মকার, পৌর কমিটির সভাপতি বাবু পান্ডে ও সাধারন সম্পাদক তাপস কুমার সাহা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঈশ্বরদী উপজেলা কমিটির সাধারন সম্পাদক গণেশ চন্দ্র সরকার।

বক্তারা বলেন, সন্ত্রাসীরা রংপুরের পাগলাপীরের ঠাকুর পাড়ায় সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের বাড়িতে ভাংচুর ও অগ্নি সংযোগ করে তাদের ব্যাপক ক্ষতি করেছে। আজকে আমরা মানব-বন্ধন ও পথসভার মধ্য থেকে এর তীব্র প্রতিবাদ ও জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। ধর্ম যার যার রাষ্ট্র সবার। এদেশে সকল ধর্মের মানুষের বসবাস রয়েছে। আমরা চাইনা হিন্দু সম্প্রদায়ের আর কোন বাড়িতে সন্ত্রাসী কর্তৃক অগ্নি সংযোগের ঘটনা ঘটুক।

বক্তারা আরও বলেন, হিন্দুরা কেউ রাজাকার কিংবা যুদ্ধাপরাধি নয়। আমরা জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িকতাকে ঘৃণা করি। আমরা বাঙ্গালী অসাম্প্রদায়িক। অঅমরা মুক্তিযুদ্ধের চেতনাকে লালন ও ধারণ করি। অন্যায়কারী ও হামলাকারীদের বিচার দাবি করছি। হিন্দুরা কারো বাড়ি ঘর দখল করেনা। দেশে সনাতন ধর্মালম্বী হিন্দুদের বাড়ি-ঘর, জমি দখলের উৎসব চলছে, এদেরকে রুখতে হবে। পথসভা থেকে হিন্দুদের বাড়ি-ঘর, জমি দখল বন্ধে প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রিন্স, ঢাকা