মিয়ানমার নাগরিকদের মধ্যে ত্রাণ বিতরণ অব্যাহত

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ১২টি অস্থায়ী আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়া মিয়ানমার নাগরিকদের জন্য মানবিক সহায়তার অংশ হিসেবে বেসরকারি উৎস থেকে প্রাপ্ত ত্রাণ সরকারি উদ্যোগে বিতরণ অব্যাহত রয়েছে।

উখিয়ায় স্থাপিত নিয়ন্ত্রণকক্ষে আজ ২১ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান ৩৯ ট্রাকের মাধ্যমে ৯৫ মেট্রিক টন ত্রাণ জমা দিয়েছে। প্রাপ্ত এসব ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে ৯ হাজার ৫ শত ২৯ প্যাকেট শুকনো খাবার, ৩ হাজার ১ শত ৩৫ প্যাকেট শিশু খাদ্য, ৬ শত প্যাকেট রান্না করা খাবার, ৬ হাজার ৫৫ পিস পোশাক, ৬ হাজার ৪ শত ৩০ পিস গৃহস্থালিসামগ্রী। এসব ত্রাণ আশ্রয় নেওয়া মিয়ানমার নাগরিকদের মধ্যে বিতরণ করা হয়েছে।

জেলা ত্রাণ অফিস সূত্রে জানা গেছে, আজ পর্যন্ত কক্সবাজার ৪টি খাদ্য গুদামে প্রাপ্তি ও প্রদানের পর ৯৭৭ মেট্রিক টন চাল, ৮১ মেট্রেক টন ডাল, ৯৬ হাজার ৬ শত ২৯ লিটার তেল, ৬৩ মেট্রেক টন লবণ, ৮৫ মেট্রিক টন চিনি, ৮ হাজার ২ শত ৮ কেজি আটা, ৮০ হাজার ৬ শত ৭০ কেজি গুঁড়ো দুধ, ২৫ কেজি মুড়ি, ১৬ হাজার ১ শত পিস ও ৪৮৯ বান্ডেল কম্বল, ৫১১ টি তাঁবু ও ত্রিপল মজুত রয়েছে।

জেলা প্রশাসক, কক্সবাজার এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা কর্তৃক যৌথভাবে পরিচালিত ‘অবৈধভাবে অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিকদের মানবিক সহায়তা’ নামক সোনালী ব্যাংক কক্সবাজার শাখার চলতি হিসাব নং- ৩৩০২৪৬২৫ এ আজ পর্যন্ত ৩ কোটি ৫৩ লাখ ২০ হাজার ৭৬ টাকা জমা রয়েছে।

প্রিন্স, ঢাকা