শিক্ষার্থীদের রক্তের গ্রুপ, চক্ষু পরীক্ষা ও চশমা বিতরণ

পাবনা সংবাদদাতা: ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের মিরকামারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গতকাল রোববার দিন ব্যাপী এডিপির অর্থায়নে শিক্ষার্থীদের রক্তের গ্রুপ, চক্ষু পরীক্ষা ও চশমা বিতরণ করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মকলেছুর রহমান মিন্টু।

সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান রিপন, ঈশ্বরদী উপজেলা নির্বাহী প্রকৌশলী এনামুল কবির, ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সলিমপুর ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক নায়েক (অবঃ) কাদের ও আওয়ামীলীগ নেতা আবুল কালাম সরদার। অনুষ্ঠান সঞ্চালন করেন সলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক আলম মোহাম্মদ।

বক্তারা বলেন, বর্তমান সরকার হচ্ছে শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নের জন্য এই সরকার বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছেন। বিনামূল্যে বই বিতরণ, উপবৃত্তি প্রদান থেকে শুরু করে নানা ধরনের কার্যক্রম চালু করছেন। শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এডিপির অর্থায়নে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের রক্তের গ্রুপ, চক্ষু পরীক্ষা ও চশমা বিতরণ করা হচ্ছে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী

জননেত্রী শেখ হাসিনা এদেশের শিক্ষার্থীদের কথা মাথায় নিয়ে তাদের রক্তের গ্রুপ, চক্ষু পরীক্ষা ও চশমা বিতরণের মতো মহতি কাজ শুরু করেছেন। অনেক শিক্ষার্থীদের রক্তের গ্রুপ জানা নেই। একজন শিক্ষার্থীর রক্তের প্রয়োজন হতে পারে। রক্তের গ্রুপ জানা না থাকলে নানা সমস্যায় পড়তে হয়। আজকের শিশু আগামি দিনের ভবিষ্যৎ এটা ভেবে তাদের জন্য নিরলস ভাবে কাজ চালিয়ে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

প্রিন্স, ঢাকা