শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রাখতে পারে শিক্ষার্থীরা: স্পিকার

ঢাকা প্রতিনিধি: বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের শিক্ষার্থীরা যথেষ্ট মেধাবী। বিশ্বের যে কোন পর্যায়ে তারা তাদের শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রাখতে পারে প্রয়োজন শুধু সুযোগ ও সক্ষমতা তৈরি করে দেওয়া। কোন শিক্ষার্থী যেন অকালে ঝরে না পড়ে ও শিক্ষা অর্জন প্রক্রিয়া যাতে সহজ হয় সেজন্য সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের প্রতি সহযোগিতার হাত স¤প্রসারণ করার জন্য তিনি উদাত্ত আহবান জানান।

তিনি আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় আ্যলামনাই এসোসিয়েশনের উদ্যোগে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

স্পিকার বলেন, শিক্ষা ও সামাজিক উদ্যোগের জন্য বৃত্তি প্রদান এক অনন্য উদ্যোগ। এই আয়োজনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা সহায়তার পাশাপাশি পারস্পরিক সৌহার্দ্য ও স¤প্রীতির বন্ধন আরো সুদৃঢ় হবে । জ্ঞাননির্ভর সমাজ ব্যবস্থা গড়ে তুলতে, তথ্যপ্রযুক্তি সম্পন্ন আধুনিক শিক্ষা ও বিশেষায়িত শিক্ষায় শিক্ষিত হতে শিক্ষার্থীদের প্রতি তিনি আহবান জানান। ৫২৫ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করায় ঢাকা বিশ্ববিদ্যালয় আ্যলামনাই এসোসিয়েশনকে ধন্যবাদ জানান।

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রধান পৃষ্ঠপোষক ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশন অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর।