সীতাকুন্ড শংকর মঠ ও মিশনের সপ্তাহব্যাপী ধর্মীয় অনুষ্ঠান

 চট্টগ্রাম প্রতিনিধি: সীতাকুন্ড শংকর মঠ ও মিশনের আচার্যপাদ পরমহংস শ্রীশ্রীমৎ স্বামী স্বরূপানন্দ গিরি মহারাজের ১৪৬তম ও যোগাচার্য পরমহংস শ্রীশ্রীমৎ স্বামী জ্যোতিশ্বরানন্দ গিরি মহারাজের ১০৯তম আবির্ভাব উৎসব উপলক্ষে ৬দিন ব্যাপী বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান আগামী ১৭ নভেম্বর ২০১৭ ইং শুক্রবার থেকে মঠ প্রাঙ্গণে শুরু হচ্ছে। সকাল ৮টায় গৈরিক পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন, অখণ্ড প্রদীপ প্রজ্জ্বলন, বেলুন উড্ডয়ন ও শান্তির কপোত অবমুক্ত করার মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করা হবে।

আগামী ২২ নভেম্বর ২০১৭ ইং বুধবার দিবাগত রাতে সপ্তাহব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে। এ ছাড়া আগামী ২৭ নভেম্বর ২০১৭ ইং সোমবার শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীশ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজের ৬২তম শুভ আবির্ভাব উৎসব মঠ প্রাঙ্গণে উদযাপন করা হবে।

সপ্তাহব্যাপী ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষে শংকর মঠ ও মিশনের পক্ষ থেকে নানান ধর্মীয় কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রতিদিনের কর্মসূচির মধ্যে রয়েছে- মঙ্গলারতি, শ্রীশ্রী গুরুপূজা, গুরুবন্দনা হরি ওঁ কীর্তন, পবিত্র বেদ ও উপনিষদ পাঠ, শ্রীশ্রী চন্ডীপাঠ, শ্রীশ্রী বিশ্বশান্তি গীতাযজ্ঞ, স্বাস্থ্য সেবা কর্মসূচি, মাতৃসম্মেলন, সনাতন ধর্ম মহাসম্মেলন, সন্ধ্যারতি, ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মহাপ্রসাদ বিতরণ। ৭ দিনব্যাপী অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ও সকল ভক্তমন্ডলীকে উপস্থিত থাকার জন্য মঠের অধ্যক্ষ শ্রীশ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

প্রিন্স, ঢাকা