বিডিএস ভর্তি পরীক্ষা, আগামী ১০ নভেম্বর অনুষ্ঠেয় ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ

ঢাকা প্রতিনিধি: আগামী ১০ নভেম্বর অনুষ্ঠেয় ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ডেন্টাল কোর্স (বিডিএস) ভর্তি পরীক্ষার জন্য পরীক্ষার কেন্দ্র সংলগ্ন এলাকায় সকল ফটোস্ট্যাট দোকান বন্ধ রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানানো হয়েছে। ঘড়িসহ কোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশ করা যাবে না। পরীক্ষা শুরু হওয়ার ১০ মিনিট পর কোনো পরীক্ষার্থী হলে প্রবেশ করতে পারবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সচিবালয়ে অনুষ্ঠিত ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বিডিএস ভর্তি পরীক্ষা সংক্রান্ত এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ সচিব ফয়েজ আহম্মেদ এতে সভাপতিত্ব করেন।

কোনো ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য অভিভাবক ও শিক্ষার্থীদের প্রতি সভা থেকে আহ্বান জানানো হয়। সভায় জানানো হয়, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে প্রশ্নপত্র পরিবহণের ব্যবস্থা করা হয়েছে। তাই প্রশ্নপত্র ফাঁসের বিন্দুমাত্র সুযোগ নেই। ইতোমধ্যে গত ১ সেপ্টেম্বর থেকে সব মেডিকেল ভর্তি কোচিং বন্ধ করা হয়েছে।

এবারের বিডিএস ভর্তি পরীক্ষার সরকারি ৫৩২ এবং বেসরকারি ১ হাজার ৩৮৫ আসনের বিপরীতে ২২ হাজার ৫৩৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীর ৯টি ভেন্যুতে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সভায় অন্যান্যের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদসহ ভর্তি পরীক্ষার ওভারসাইট কমিটির সদস্য, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম পুলিশ কমিশনারের প্রতিনিধি, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।