আশকোনার জঙ্গি আস্তানায় অভিযানের প্রতিবেদন ১৯ ডিসেম্বর

নিউজ ডেস্ক: রাজধানীর দক্ষিণখান থানার আশকোনা ‘সূর্যভিলা’ নামের বাড়িতে জঙ্গি অভিযানের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৯ ডিসেম্বর দিন ধার্য করেছেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। আজ মঙ্গলবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস এই তারিখ ধার্য করেন।

 মঙ্গলবার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু তদন্তকারী সংস্থা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট প্রতিবেদন দাখিল না করায় নতুন তারিখ ধার্য করা হয়।

প্রসঙ্গত, গত বছর ২৫ ডিসেম্বর রাজধানীর দক্ষিণখানের পূর্ব আশকোনা এলাকার ‘সূর্য ভিলা’ নামের বাড়িতে জঙ্গিবিরোধী অভিযানে দুজনের মৃত্যু হয়। আত্মসমর্পণের পর আটক করা হয় দুই শিশুসহ দুই নারীকে। আগের দিন রাত থেকে ২৫ ডিসেম্বর বিকেল পর্যন্ত চলা অভিযানে এক নারী আত্মঘাতী বিস্ফোরণে মারা যান। আর অভিযানের সময় মারা যায় এক কিশোর।

আত্মসমর্পণকারী দুই নারী জঙ্গির একজন নিহত জঙ্গি নেতা বরখাস্তকৃত মেজর জাহিদের স্ত্রী জেবুন্নাহার শিলা ও অপরজন পলাতক জঙ্গি নেতা মুসার স্ত্রী তৃষা।

উল্লেখ্য, আশকোনা হজক্যাম্পের কাছে আল বাছির জামে মসজিদ রোডের ওই বাড়িতে জঙ্গি আস্তানা রয়েছে এই সংবাদ পেয়ে গত ২৪ ডিসেম্বর আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বাড়িটি ঘিরে রাখে। পরদিন ‘অপারেশন রিপল-২৪’ নামে চালানো শ্বাসরুদ্ধকর অভিযান চালালে দুজন নিহত হয় ও দুই শিশুসহ ওই দুই নারী আত্মসমর্পন করে।
পরে এ ঘটনায় দক্ষিণখান থানার উপ পরিদর্শক (এসআই) শাহিনুল ইসলাম বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে মামলা করেন। মামলায় আত্মসমর্পন করা জঙ্গি জাহিদের স্ত্রী জেবুন্নাহার শিলা, জঙ্গি মুসার স্ত্রী তৃষা মনিসহ নয়জনের নাম দেওয়া হয়।