পিরোজপুরে আওয়ামীলীগের আনন্দ শোভাযাত্রা

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরে জেলা আওয়ামীলীগ এর উদ্যোগে সোমবার দুপুরে“১৯৭১ সালের ৭ই মার্চের বঙ্গবন্ধুর ১৮ মিনিটের কালজয়ী ভাষণকে ঐতিহাসিক প্রমাণ্য দলিল হিসেবে জাতিসংঘের শিক্ষা সংস্কৃতি ও বিজ্ঞান বিষয়ক সংস্থা ইউনেস্কো স্বীকৃতি দেওয়ায়” এক বিশাল আনন্দ শোভাযাত্রা স্থানীয় সিওঅফিস বঙ্গবন্ধু চত্বর থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আয়োজিত পিরোজপুরের এ আনন্দ শোভাযাত্রায় জেলা ও সদর উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, মহিলা আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অংগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি ও পেশার নেতৃবৃন্দসহ হাজার হাজার সাধারণ মানুষ অংশ নেয়।

শোভাযাত্রা শেষে বিলাস চত্বরে এক আলোচনা সভায় মিলিত হয়ে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যড, এম এ হাকিম হাওলাদার, সহ-সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান মালেক, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী প্রমুখ। সহ-সভাপতি ও পৌর মেয়র তার বক্তব্যে বলেন ইউনেস্কো বঙ্গবন্ধুর ভাষনকে ঐতিহাসিক দলিল হিসেবে স্বীকৃতি দেওয়ার পাশাপাশি মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্ট্রারে ভাষণটি সংরক্ষনের সিদ্ধান্ত গ্রহণের ফলে ভবিষ্যতে পৃথিবীর নিপীড়িত মানুষ অন্যায়ের বিরুদ্ধে রুখে দাড়াবার সাহস ও প্রেরনা পাবে।

প্রিন্স, ঢাকা