সোহরাওয়ার্দীতে ১১ নভেম্বর সমাবেশের অনুমতি চেয়ে বিএনপির নতুন চিঠি

নিউজ ডেস্ক: বিএনপির সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশের তারিখ কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) সভার কারণে পিছিয়ে ১১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ৮ নভেম্বরের বদলে ১১ নভেম্বর সমাবেশ করার অনুমতি চেয়ে নতুন করে প্রশাসনের কাছে চিঠি দিয়েছে বিএনপি।

সোমবার দুপুরে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, ‘৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভা করার কথা ছিল। কিন্তু কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের সভার কারণে তা পেছানো হয়েছে।’

রিজভী বলেন, ‘আমাদের অবহিত করা হয়েছে যে সংসদ এলাকায় কমনওয়েথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন সম্মেলন হচ্ছে। নির্বিঘ্নে যাতে এই সম্মেলন হয়, সেজন্য আমরা আমাদের ৮ নভেম্বরের সোহওয়ার্দী উদ্যানের সমাবেশের কর্মসূচি পিছিয়েছি। আগামী ১১ নভেম্বর এ সমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানে হবে। এ ব্যাপারে আমরা চিঠিও দিয়েছি। আশা করি (অনুমতি) পেয়ে যাব।’ তবে মঙ্গলবার শেরে বাংলা নগরে জিয়াউর রহমানে কবরে সকাল ১০টায় দলের চেয়ারপারসন খালেদা জিয়া নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানাবেন বলে জানান তিনি।