ছুরিকাঘাত করে জখম করার অভিযোগে সনদ বাতিল

ঢাকা প্রতিনিধি: রবিবার বিশ্ববিদ্যালয় জনসংযোগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয় যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে ছুরিকাঘাত করে জখম করার অভিযোগে সাবেক এক শিক্ষার্থীর সনদসমূহ বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সাবেক ওই শিক্ষার্থীর নাম মো. আবু তালহা। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০০৯-১০ শিক্ষাবর্ষের দর্শন বিভাগের শিক্ষার্থী ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তালহা (অনার্স পরীক্ষা-২০১৩, রোল : ১৬১৩ এবং এম. এ. দ্বিতীয় সেমিস্টার পরীক্ষার রোল-১৬১৩, রেজিস্ট্রেশন নম্বর-৫৮১৯, এর ঢাকা বিশ্ববিদ্যালয় হ’তে প্রাপ্ত উভয় পরীক্ষার সনদপত্রসমূহ বাতিল করা হয়েছে। গত ১০ অক্টোবর রাতে তালহা পপুলেশন সায়েন্সেস বিভাগের অধ্যয়নরত ছাত্র মো. ওমর ফারুককে ছুরিকাঘাত করে গুরুতরভাবে জখম করে।

এ ঘটনায় সলিমুল্লাহ মুসলিম হল কর্তৃপক্ষ তদন্ত করে দু’টি সুপারিশসহ তদন্ত রিপোর্ট উপাচার্য বরাবর প্রেরণ করে। এছাড়াও বিষয়টি প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির জরুরি সভায় বিস্তারিত আলোচনা হয় এবং মো. আবু তালহার ছাত্রত্ব নেই বিধায় তার উভয় পরীক্ষার সনদপত্র সমূহ বাতিল করার ও ফৌজদারী মামলা রুজু করার সুপারিশ করা হয়। এ পরিপ্রেক্ষিতে গত ১৬ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের সুপারিশের ভিত্তিতে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।