সেরা করদাতা রুনা লায়লা ও শাওন

 

নিউজ ডেস্ক: কিংবদন্তি সংগীতশিল্পী রুনা লায়লা ও জনপ্রিয় অভিনেত্রী-নির্মাতা মেহের আফরোজ শাওন দৃষ্টান্ত স্থাপন করেছেন। সেরা করদাতা হিসেবে স্বীকৃতি পেয়েছেন তারা। ২০১৬-১৭ করবর্ষে গায়ক-গায়িকা ও অভিনয়শিল্পী বিভাগে সেরা করদাতা হয়েছেন যথাক্রমে রুনা লায়লা ও মেহের আফরোজ শাওন। বিভিন্ন পেশাজীবীদের মধ্য থেকে সেরা করদাতাদের চিহ্নিত করে সম্প্রতি গেজেট প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। করদাতাদের উৎসাহিত করতে সুনির্দিষ্টভাবে সেরা করদাতা চিহ্নিত করে তাদের ট্যাক্সকার্ড দেওয়ারও সিদ্ধান্ত হয়েছে। প্রতি ক্যাটাগরিতে তিনজনকে দেওয়া হচ্ছে কার্ড। গতকাল ফেসবুকে শাওন জানান, ট্যাক্সকার্ডের প্রয়োজনীয় কাগজপত্রের জন্য সম্প্রতি তার বাসায় এসেছিলেন কয়েকজন কর্মকর্তা।

এদিকে অভিনয়শিল্পীদের তালিকায় শাওনের পরের অবস্থানে আছেন চিত্রনায়ক শাকিব খান ও ছোটপর্দার অভিনেতা জাহিদ হাসান। আগের বছর একই বিভাগে শীর্ষ অবস্থানে ছিলেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, অভিনেতা আফজাল হোসেন ও পীযূষ বন্দ্যোপাধ্যায়।

গায়ক-গায়িকাদের মধ্যে রুনা লায়লার পরের অবস্থানে রয়েছেন এস ডি রুবেল ও রেজওয়ানা চৌধুরী বন্যা। আগেরবার রেজওয়ানা চৌধুরী বন্যা, সুবীর নন্দী ও শাহীন সামাদ সেরা করদাতা হন। কর প্রদানের ক্ষেত্রে শোবিজ তারকাদের এমন স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের বিষয়টি বেশ ইতিবাচক বলে মনে করছেন সবাই।