বিএনপি ক্ষমতা নয় জনগণের সরকার প্রতিষ্ঠায় সমঝোতা চায়: ফখরুল

নিউজ ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপিকে ক্ষমতায় যাওয়ার জন্য নয়, জনগণের সরকার প্রতিষ্ঠায় সমঝোতা চায়। এর জন্য অবশ্যই সরকারকে আলোচনার মধ্যে আসতে হবে।

ফখরুল বলেন, ওবায়দুল কাদের যতই বলুন, তাদের আলোচনার মধ্যে আসতে হবে। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে তারা ক্ষমতায় যেতে পারবেন না সেজন্য সমঝোতার সব প্রস্তাব নাকচ করে দিচ্ছেন।

গত শনিবার ও মঙ্গলবার ফেনীতে খালেদা জিয়ার গাড়ি বহরে ‘হামলার’ ঘটনায় বিএনপির ১০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এ ঘটনার প্রতিক্রিয়ায় সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব বলেন, নিজেরা ঘটনা ঘটিয়ে উল্টো মামলা দেওয়া আওয়ামী লীগের স্বভাব।

তিনি বলেন, ওবায়দুল কাদেরের বক্তব্য থেকে বুঝতে পারছি আওয়ামী লীগ আসলে গণতন্ত্র চায় না। এটা আবার প্রমাণিত হয়েছে, যখন তিনি ফেনীর হামলার জন্য বিএনপিকে দায়ী করেছেন। আওয়ামী লীগ যদি গণতন্ত্র চাইত তাহলে তাহলে তারা অবিলম্বে বিরোধীগুলোর সঙ্গে আলোচনায় বসতো এবং একটা সমাধানের বের করত।

সমঝোতার ব্যাপারে দলীয় অবস্থান তুলে ধরে ফখরুল বলেন, বিএনপি সংঘাত চায় না। বারবার সংঘাতের মধ্যে পড়ে জাতিকে বিভ্রান্ত করতে চায় না। বিএনপি চায় সমঝোতা ও আলোচনার মধ্য দিয়ে, সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে, জনগণের আশা-আকাঙ্ক্ষা যেন পূরণ হয় এই ধরনের একটি সরকার গঠন।