ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের মারামারিতে আহত ১

নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের সরকার-সমর্থক প্যানেল নীল দলের সভায় সহকর্মীদের মধ্যে মারামারিতে একজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার রাতে টিএসসির ক্যাফেটেরিয়ার ওই সভায় আহত আ ক ম জামাল উদ্দিন সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ও সিনেট সদস্য।

প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষক জানান, বিকেল ৪টায় শুরু হওয়া এই সভায় প্রথম থেকেই সাবেক উপাচার্য আরেফিন সিদ্দিকপন্থি এবং বর্তমান উপাচার্য আখতারুজ্জামানপন্থি শিক্ষকরা একপক্ষ আরেকপক্ষকে কটাক্ষ করে বক্তব্য দিতে থাকেন।

এক পর্যায়ে জামাল উদ্দিন বক্তব্যে সাবেক উপাচার্য সম্পর্কে তার আগের বক্তাদের কটাক্ষমূলক বক্তব্যের প্রতিবাদ জানান। পরে বক্তব্য দিতে গিয়ে প্রক্টর গোলাম রব্বানী ফের আরেফিন সিদ্দিক ও জামাল উদ্দিনকে নিয়ে কথা বললে জামাল উদ্দিন তার প্রতিবাদ করেন।

এসময় গোলাম রব্বানী লাথি দিয়ে জামাল উদ্দীনকে মাটিতে ফেলে দেন এবং পরে অন্য দুইজন শিক্ষক তাকে কিলঘুষি মেরে মাটিতে ফেলে দেন বলে অভিযোগ পাওয়া গেছে।

আ ক ম জামাল উদ্দিন বলেন, প্রক্টর এ কে এম গোলাম রব্বানী ও তাদের পক্ষের আরও দুই শিক্ষক এই হামলা করেছেন, আঘাতে নাক দিয়ে রক্ত ঝরেছে তার।

তবে অভিযোগ অস্বীকার করেছেন প্রক্টর একেএম গোলাম রাব্বানী। তিনি বলেন, আমি কারও গায়ে হাত তুলিনি। অধ্যাপক জামালই প্রথমে আমাকে ধাক্কা দেয়। পরে অন্য শিক্ষকরা তাকে থামাতে এগিয়ে আসলে তিনি আহত হতে পারেন।