কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ ‘জাতিসংঘ দিবস- ২০১৭’ উদযাপন

নিউজ ডেস্ক :আজ ‘জাতিসংঘ দিবস- ২০১৭’ উপলক্ষে ইউএন ইনফরমেশন সেন্টার (ইউনিক) ঢাকা’র সহযোগিতায় কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ শনিবার (২৮ অক্টোবর, ২০১৭) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক রাষ্ট্রদূত ও প্রধান তথ্য কমিশনার এবং পররাষ্ট্রনীতি বিশেষজ্ঞ জনাব মোহাম্মদ জমির। এতে মূল আলোচক ছিলেন ইউএন ইনফরমেন সেন্টার (ইউনিক) ঢাকা’র ন্যাশনাল তথ্য অফিসার জনাব এম. মনিরুজ্জামান। আলোচনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্টিজের প্রধান উপদেষ্টা ও প্রফেসর অব ম্যানেজমেন্ট জনাব এম. এ. আরাফাত। অনুষ্ঠানের উদ্বোধন করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর উইলিয়াম এইচ. ড্যারেঞ্জার এবং অনুষ্ঠান পরিচালনা করেন ইউনিভার্সিটির পাবলিক রিলেশন্স ডিভিশনের ম্যানেজার জনাব ইকবাল ফারুক। অনুষ্ঠানের শুরুতেই জাতিসংঘের মহাসচিব জনাব এ্যান্থোনিও গুতেরেজের রেকর্ডকৃত জাতিসংঘ দিবসের বাণী উপস্থাপনা করা হয়।

জাতিসংঘ দিবসের আলোচনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর সম্মানিত উপদেষ্টা ও স্কুল অব বিজনেসের ভার্চুয়াল ডীন এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর প্রফেসর এমিরেটাস ড. আতিউর রহমান, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর রেজিস্ট্রার ব্রি. জে. মো. আসাদুজ্জামান সুবহানী (অব.)। বক্তারা জাতিসংঘের গঠন, জাতিসংঘের সাথে বাংলাদেশের পারস্পারিক সাহায্য-সহযোগিতা, জাতিসংঘের ১৭টি সহ¯্রাব্দ উন্নয়নের লক্ষ্যমাত্রা নিয়ে আলোচনা করেন। এসময় তারা জাতিসংঘের সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষমাত্রায় এবং বিশ^ শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশের জোড়ালো ভূমিকার কথা তুলে ধরেন।

অনুষ্ঠানের সভাপতি প্রফেসর এম. এ. আরাফাত তাঁর সমাপনী বক্তব্যে মায়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের পুনর্বাসনে বাংলাদেশ সরকারের সাফল্য তুলে ধরেন এবং এক্ষেত্রে জাতিসংঘকে আরো কার্যকর ভূমিকা রাখার আহবান জানান।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, বিজনেস স্কুলের প্রধান জনাব এস. এম. আরিফুজ্জামান, প্রোক্টর ও হেড অব ক্যারিয়ার সার্ভিস উইং বিজনেস স্কুলের এ্যাসোসিয়েট প্রফেসর জনাব হানিফ মাহতাব, হেড অব স্টুডেন্ট সার্ভিস উইং ও স্টুডেন্টস ডাইরেক্টরেট এবং বিজনেস স্কুলের এ্যাসোসিয়েট প্রফেসর জনাব মোঃ লতিফুল খবির, স্কুল অব ল’এর কো-অর্ডিনেটর ও এ্যাসোসিয়েট প্রফেসর ড. আব্দুল্লাহ-আল-মনজুর হোসাইন, প্রোগ্রাম অব ফিল্ম এ্যান্ড টিভি’র হেড ও এ্যাসোসিয়েট প্রফেসর ড. নূরুল ইসলাম বাবুল প্রমুখ।