কুলাউড়ায় ‘সড়ক দুর্ঘটনা রোধ ও যানজট নিরসনে করনীয়’ শীর্ষক কর্মশালা অনুষ্টিত

 

এম শাহবান রশীদ চৌধুরী মৌলভীবাজার প্রতিনিধি :: কুলাউড়া উপজেলা পরিষদের আয়োজনে ‘সড়ক দুর্ঘটনা রোধ ও যানজট নিরসনে করনীয়’ শীর্ষক পরিবহন শ্রমিকদের দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম বলেন গাড়ী চালনায় ওভার স্পীড,ওভার লোডিং,ওভার টেক দুর্ঘটনা ও যানজটের প্রধান কারন। এ তিনটি কারন চালকরা নিয়ন্ত্রন করতে পারলে যাত্রী সাধারনের নিরাপদ ভ্রমন নিশ্চিত করা সম্ভব।

তিনি এ বিষয়ে চালকদের আরো সচেতন হওয়ার পরামর্শ প্রদান করেন।

উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার মোঃ জগলুল হায়দারের পরিচালনায় মঙ্গলবার কুলাউড়া জনমিলনকেন্দ্রে অনুষ্টিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল পরিবহন চালকদের প্রশিক্ষনের উপর গুরুত্ব দিয়ে বলেন অনেক চালককে নিয়ম-কানুন না জানার অভাবে দুর্ঘটনা ও যানজটের সৃষ্টি হচ্ছে।

তাই তাদেরকে ট্রাফিক ব্যবস্থাপনায় জ্ঞান অর্জন করে দক্ষ চালক হিসেবে গড়ে তোলতে পারলে সৃষ্ট সমস্যার অবসান হবে।

কর্মশালায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন এমপি মোঃ আব্দুল মতিন। স্বাগত বক্তব্য রাখেন ইউএনও চৌঃ মোঃ গোলাম রাব্বী।

আরো বক্তব্য রাখেন কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু ইউসুফ,পৌর মেয়র শফি আলম ইউনুছ,উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাওঃ ফজলুল হক খান সাহেদ,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নেহার বেগম,সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী রাশেদুল হক,কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির সসম্পাদক মইনুল ইসলাম শামীম,পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুস শহিদ মাখন।

কর্মশালায় দু’শতাধিক পরিবহন চালকদের গাড়ী চালানোর বিষয়ে ট্রাফিক আইন নিয়ে প্রশিক্ষন প্রদান করেন মৌলভীবাজার জেলা বিআরটিএ সহকারী পরিচালক (ইঞ্জিঃ) মুঃ হাবিবুর রহমান ও মৌলভীবাজার ট্রাফিক ইন্সপেক্টার মোঃ সালাহ উদ্দিন কাজল।

কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুলাউড়া থানার ওসি মোঃ শামীম মূসা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.আনোয়ার, সমাজ সেবা অফিসার মাহমুদ হাসান, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সাধারণ সম্পাদক খালেদ পারভেজ বখ্শ,ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, আজিজুর রহমান মনির,সৈয়দ একেএম নজরুল ইসলাম, পরিবহন শ্রমিক ইউনিয়ন সম্পাদক রাজু আলী রাজুম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়হাম রুমেল প্রমুখ।