রাজধানীর মোহাম্মদপুরে মুক্তিযোদ্ধা টাওয়ারে ভাংচুর

নিউজ ডেস্ক : মটরসাইকেল রাখতে না দেওয়া নিয়ে কথা কাটাকাটি থেকে রাজধানীর মোহাম্মদপুরের কলেজ গেইটে মুক্তিযোদ্ধা টাওয়ারে ভাংচুর করেছে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

রোববার রাতে তাদের বিক্ষোভে প্রায় এক ঘণ্টা ওই এলাকায় মিরপুর সড়কে যান চলাচল বন্ধ থাকে। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে টাওয়ারের বাসিন্দাদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় কয়েকজন সামান্য আহত হন।

পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার জানান।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী রাত ৯টার দিকে মুক্তিযোদ্ধা টাওয়ারে একটি রেস্তোরাঁয় খেতে আসেন। তাদের মটরসাইকেল টাওয়ারের ভেতরে রাখতে বাধা দিলে দারোয়ানের সঙ্গে কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি হলে শিক্ষার্থীদের একজন ফোন করে সহপাঠীদের জানালে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী সেখানে ছুটে যান।

শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করলে মিরপুর সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় ইটপাটকেল মেরে মুক্তিযোদ্ধা টাওয়ারে ভাংচুর করা হয়।

এক পর্যায়ে টাওয়ারের বাসিন্দারা একত্রিত হয়ে শিক্ষার্থীদের ধাওয়া দেন। উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

মুক্তিযোদ্ধা টাওয়ারের কয়েকটি জানালার কাঁচ ভাংচুরের পাশাপাশি দুই পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।