শাসকগোষ্ঠীর নির্বাচন নিয়ে নীলনকশা : মির্জা ফখরুল

নিউজ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চরম ভরাডুবির বিষয়টি মাথায় রেখেই নিজেদের অধীনে নির্বাচন অনুষ্ঠানের জন্য নীলনকশা এঁটেছে বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠী। দেশব্যাপী বিএনপি এবং এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে হিংসাত্মক মামলা দায়ের করে গ্রেফতারের মাধ্যমে কারাগারে নিক্ষেপ সেই নীলনকশারই একটি অংশ। দেশের মানুষ যখন বিদ্যমান রাজনৈতিক সংকটে একটি সমঝোতার জন্য উন্মুখ হয়ে আছে, সন্ত্রাস-সংঘাত ও অস্থিতিশীলতার বর্তমান পরিবেশ থেকে পরিত্রাণের প্রহর গুনছেন, তখন প্রতিহিংসাপরায়ণ সরকার অব্যাহত গতিতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ভুয়া মামলা দায়েরের পুরনো পথে হেঁটে সংকটকে আরও ঘনীভূত করছে। বর্তমান সরকার তাদের নীলনকশা বাস্তবায়নে এখন আরো বেশি মাত্রায় হিংস্র হয়ে উঠেছে।

রবিবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। যুবদল এর সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল এবং যুবদল ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি রফিকুল আলম মজুন এর বিরুদ্ধে শাহজাহানপুর থানায় মামলা দায়েরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার দেশকে বিরাজনীতিকরণের লক্ষ্যে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট ও ভুয়া মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার অভিযান এখন মাত্রাতিরিক্ত পর্যায়ে নিয়ে গেছে। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে প্রতিহিংসাপরায়ণ মামলা রুজ্জু করে তাদেরকে হয়রানীর এক দুঃসহ খেলা চলমান রেখেছে সরকার।