মির্জা ফখরুলের নেতৃত্বে ইসির সঙ্গে সংলাপে বিএনপি

নিউজ ডেস্ক:  সিইসি কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে আনুষ্ঠানিকভাবে সংলাপে বসেছে বিএনপি। রবিবার বেলা ১১টায় আগারগাঁও নির্বাচন ভবনে এ সংলাপ শুরু হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনারের সভাপতিত্বে চারজন নির্বাচন কমিশনার, ইসির ভারপ্রাপ্ত সচিবসহ উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত আছেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নিয়েছেন।

বিএনপির সূত্র জানায়, দলটি সংলাপে অংশ নিয়ে নির্বাচনকালীন সহায়ক সরকার নিয়ে ইসিকে এক ধরনের ধারণা দেবে। এ ছাড়া নির্বাচনের আগে বর্তমান সংসদ ভেঙে দেয়া, বিচারিক ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েন, গণপ্রতিনিধিত্ব আদেশের সংশোধনসহ বেশ কিছু প্রস্তাব তারা তুলে ধরবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান নিয়ে পরামর্শ নিতে গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বসার মধ্য দিয়ে শুরু হয় নির্বাচন কমিশন সংলাপ। বিএনপির জন্য ১২ অক্টোবর ও আওয়ামী লীগের জন্য ১৫ অক্টোবর সংলাপের প্রস্তাব করা হয়। কিন্তু বিএনপি দলীয় কর্মসূচির কথা বলে ১৫ অক্টোবর বসতে চাইলে তাদের জন্য সেইদিনই ঠিক করা হয়। আওয়ামী লীগের অনুরোধে সংলাপের জন্য তাদের সময়ও পিছিয়ে দেয়া হয় ১৮ অক্টোবর।