বিকেলে টিএসসিতে কনসার্ট ফর রোহিঙ্গা

নিউজ ডেস্ক: ‘মানবাধিকার দাও, ফিরিয়ে নাও’ স্লোগানে কনসার্ট করবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘শিক্ষক-ছাত্র কেন্দ্র (টিএসসি)’ কেন্দ্রিক সাংস্কৃতিক সংগঠন ‘প্রভাতফেরী’। হত্যা ও নির্যাতনের শিকার মিয়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীকে পূর্ণ মানবাধিকার দিয়ে দ্রুত মিয়ানমারে ফিরিয়ে নেওয়ার দাবিতে তাদের এই কনসার্ট।

আজ শনিবার বিকেল ৩ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সড়ক দ্বীপের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে এই কনসার্ট শুরু হবে। চলবে রাত ৯টা পর্যন্ত।

আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ও প্রভাতফেরীর মডারেটর অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক এবং সমাজ ও অপরাধ বিশ্লেষক তৌহিদুল হক।

কনসার্টে মানবতার গানে গানে রোহিঙ্গাদের পক্ষে দাঁড়াবে বিশ্ববিদ্যালয়ভিত্তিক ব্যান্ড দল ‘ওয়েব’, ‘মানব’ ও ‘কৃষ্ণপক্ষ’। সারেঙ্গী বাজাবেন দেশের একমাত্র সারেঙ্গীবাদক মতিয়ার রহমান। বেহালা বাজাবেন রেজাউল করিম শ্যামল ও বাঁশি বাজাবেন মেহেরা আক্তার। গানের ফাঁকে ফাঁকে থাকবে মানবতার বাণী সম্বলিত কবিতা আবৃত্তি।