২০ অক্টোবর ১০ বাংলাদেশি তরুণকে সম্মাননা প্রদান করবে জেসিআই

নিউজ ডেস্ক : কর্মক্ষেত্রে অতুলনীয় অবদানের জন্য এবারও ১০ বাংলাদেশিকে তরুণকে স্বীকৃতি দেবে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)। এই স্বীকৃতির মধ্য দিয়ে এগিয়ে যেতে অনুপ্রেরণা পাবেন তরুণরা।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে জেসিআই এ ঘোষণা দিয়েছে।

‘টেন আউটস্ট্যান্ডিং ইয়ং পারসন অব বাংলাদেশ’ (টিওওয়াইপি) শীর্ষক এ স্বীকৃতি ও সম্মাননা প্রতিবছর সফল তরুণ উদ্যোক্তাদের দিয়ে আসছে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে জেসিআই-এর ন্যাশনাল প্রেসিডেন্ট আহমেদ এ রহমান বলেন, সুস্থ-সুন্দর সমাজ গঠনের জন্য যোগ্য নেতৃত্ব প্রয়োজন, যা তরুণদের দিয়েই সম্ভব। ১০ জনকে স্বীকৃতি দেওয়ার মধ্য দিয়ে মূলত তরুণ যোগ্য নেতৃত্বকেই উৎসাহিত করা হচ্ছে।

বাংলাদেশে টিওওয়াইপি-এর কার্যক্রমের উদ্দেশ্য তুলে দরে তিনি বলেন, দেশের সফল তরুণদের স্বীকৃতি দেওয়ার মধ্য দিয়ে তাদের ক্ষেত্রের সাফল্যগাঁথা দেশের অপরাপর তরুণদের মধ্যেও ছড়িয়ে দেওয়াই এর লক্ষ্য। এতে অন্যান্য তরুণরাও এগিয়ে যেতে অনুপ্রেরণা পাবেন।

তরুণ এই ব্যবসায়ী বলেন, এই বাছাই প্রক্রিয়ার মাধ্যমে যে ১০ সফল তরুণকে পাওয়া যাবে তারাই প্রতিনিধিত্ব করবে পুরো বিশ্বের- এমনটাই প্রত্যাশা করে জেসিআই।

জেসিআই-এর ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট ও টিওওয়াইপি অর্গানাইজিং কমিটির চেয়ার মীর শাহেদ আলী বলেন, সংবাদ সম্মেলনের মাধ্যমে মনোনয়ন গ্রহণ শুরু হলো। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত মনোনয়ন নিয়ে ২০ অক্টোবর লা মেরিডিয়ান হোটেলে স্বীকৃতি ও সম্মাননা দেওয়া হবে।

তিনি বলেন, প্রাথমিক বাছাইয়ের এই প্রক্রিয়ায় সমাজে নিজের কাজের মধ্যদিয়ে মানবসেবায় যারা নিয়োজিত রয়েছেন তাদের মনোনয়ন দেওয়া হবে। যারা চিকিৎসাশাস্ত্র ও সংস্কৃতিতে অবদান রাখছেন তারাও আবেদন করতে পারবেন।

মীর শাহেদ আলী বলেন, আমাদের তরুণরা কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে তাদের কাজের পরিধি বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে পারবে। আর্ন্তজাতিক এই অনুষ্ঠানের মধ্য দিয়ে তরুণরা যে অনুপ্রেরণা পাবে বিশ্বে ইতিবাচকভাবে তারা বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পারবে।

-সংবাদ বিজ্ঞপ্তি