প্রধান বিচারপতিকে বাসায় দেখে এসেছেন আইনমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে দেখতে গিয়েছিলেন আইনমন্ত্রী আনিসুল হক। বৃহস্পতিবার বিকাল ৪টা ৫ মিনিটে প্রধান বিচারপতির হেয়ার রোডের বাসভবনে যান আইনমন্ত্রী। প্রায় ২৪ মিনিট ভেতরে অবস্থানের পর বিকাল ৪টা ৩৯ মিনিটে বেরিয়ে আসেন আইনমন্ত্রী।

প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাতের বিষয়ে জানতে চাইলে উপস্থিত সাংবাদিকদের কিছু জানাননি আইনমন্ত্রী। তবে বিভিন্ন সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপে তিনি জানান, প্রধান বিচারপতি বিশ্রামে আছেন। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

এর আগে দুপুরে সদ্য দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ওয়াহহাব মিঞার সঙ্গে সাক্ষাৎ করেন আইনমন্ত্রী। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে সব ধরনের সহযোগিতা দেয়া হবে।

ওই সময় প্রধান বিচারপতি এসকে সিনহার সঙ্গে সাক্ষাতের ব্যাপারে জানতে চাইলে আইনমন্ত্রী সাক্ষাৎ করবেন বলে জানিয়েছিলেন। তবে কখন সাক্ষাৎ করবেন সে বিষয়ে কিছু জানাননি। পরে সুপ্রিম কোর্ট থেকে হয়ে তিনি প্রধান বিচারপতির বাসভবনে প্রবেশ করেন।

গত ২ অক্টোবর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এক মাসের ছুটির আবেদন করেন বলে জানায় আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। ওইদিন রাতেই আইন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিয়োগ দেয়া হয় আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাকে। তিনিই বর্তমানে প্রধান বিচারপতির দায়িত্ব পালন করছেন।