ফেইসবুকে মিথ্যা অপপ্রচার চালানোতে মায়ের প্রতিবাদ

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি: দুর্গাপুর উপজেলার ফেচিয়া গ্রামের নুরুল হক এর পুত্র মো: জয়নাল মিয়াকে পুর্ব শত্রুতার জের ধরে কতিপয় অশৃংখল ব্যক্তি তাঁকে গাছে বেঁধে অন্যায়ভাবে মারধর করে।

মারধরের ছবি মোবাইলে তুলে ফেইসবুকে চোর বলে প্রচার চালায়। অসহায় জয়নাল এই ব্যক্তি এদের সাথে কোনভাবেই শক্তি প্রর্দশন করার যোগ্যতা রাখেন না। মারপিটের পর লোকমারফতের মাধ্যমে তাকে দুর্গাপুর থানায় সোপর্দ করে।

জয়নালের বিরুদ্ধে কোন অভিযোগ না থাকায় তাকে রাজনৈতিক মারপিট মামলায় কোর্টে চালান দেওয়া হয়। বিজ্ঞ আদালত তার জামিন মঞ্জুর করার পর চিকিৎসার জন্য ময়মনসিংহ হাসপাতালে ভর্তি করা হয়। গত রোববার দুর্গাপুর প্রেসক্লাবে এসে জয়নালের মা জুলেখা খাতুন সাংবাদিকদের জানায়,আমার পুত্র জয়নাল একজন অত্যন্ত নিরীহ প্রকৃতির মানুষ। কতিপয় মানুষ তাকে অন্যায়ভাবে মারধর করে এবং ফেইসবুকের মাধ্যমে স্ট্যাটাস দিয়ে চোর আখ্যায়িত করে প্রচারনা চালায়। এতে আমাদের সমাজের মর্যাদাহানি ঘটেছে।

আমরা গরীব মানুষ, আমাদের পরিবারের কারও বিরুদ্ধে ইতিপুর্বে এ ধরনের কোন রেকর্ড নেই। আমরা অসহায় মানুষ হিসেবে এর প্রতিকার করতে পারছি না বিধায় আপনাদের মাধ্যমে এই মিথ্যা প্রচারের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। এ ব্যাপারে এখনো আমাদের পরিবারের বিরুদ্ধে অপপ্রচার চালানো ও মর্যাদা ক্ষতি করার চেষ্টায় লিপ্ত রয়েছে।

সাহাদাত হোসেন কাজল